Muraroi

মুরারইয়ের ট্র্যাকে শয়ে শয়ে মানুষ, নলহাটিতে আটকে বন্দে ভারত

রাজ্য জেলা

সকাল থেকে ক্ষুব্ধ যাত্রীদের অবরোধে স্তব্ধ রামপুরহাট- সাহেবগঞ্জ রুটের ট্রেন চলাচল। নলহাটি স্টেশনে আটকে আছে বন্দে ভারত। এছাড়াও দাঁড়িয়ে গিয়েছে অন্যান্য নানা ট্রেন। মুরারই স্টেশনে ট্র্যাকে নেমে বিপুল সংখ্যায় সামিল হয়েছেন এই অবরোধে। অবরোধকারীদের অভিযোগে,  রেল গুরুত্বপূর্ণ এই লাইনের একাধিক ট্রেন বন্ধ করে দিয়েছে। মহকুমা শহর রামপুরহাট থেকে শুরু কলকাতা যাতায়াত এখন দুঃসাধ্য হয়ে উঠেছে। দিনে হাজার হাজার মানুষ এই রুটে যাতায়াত করেন। বার বার রেল কর্তৃপক্ষ বলেও সুরাহা হয়নি। বাঁধ ভেঙেছে মানুষের ধৈর্যের। তাই রবিবার সকাল থেকে শয়ে শয়ে মানুষ মুরারই স্টেশনে রেলের ট্র্যাকে নেমে অবরুদ্ধ করে দেন ট্রেন চলাচল। 


মানুষের এত ক্ষোভ কেন?  অবরোধকারীদের স্পষ্ট অভিযোগ, এক, করোনা কালে তুলে নেওয়া ছয় জোড়া ট্রেন আজও চালু হয় নি। দুই, সকাল থেকে সারাদিনে মহকমা শহর রামপুরহাট সহ কলকাতা যাওয়া জন্য মেলে মাত্র একটি ট্রেন। ফলে রামপুরহাট-কলকাতা যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন। তিন, আগাম ঘোষনা ছাড়াই প্রায়সই রুট পরিবর্তন করে দেওয়া হয় নানা ট্রেনের।  দুর্ভোগের শেষ থাকে না। তিন মাস আগে টিকিট কেটেও ট্রেন যাত্রা থেকে বঞ্চিত হওয়ারও নজির রয়েছে বহু।
এই পরিস্থিতিতে যাত্রীদের দাবি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিয়েছে রেল কর্তৃপক্ষ। অবশেষে প্রায় পাঁচ ঘন্টা পর অবরোধ তুলেছেন সাধারণ মানুষ।

Comments :0

Login to leave a comment