QATAR VS SENEGAL

কাতারের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় পেল সেনেগাল

খেলা

FIFA QATAR 2022 WORLD CUP FOOTBALL QATAR SENEGAL কাতারের বিরুদ্ধে এগিয়ে সেনেগাল

কাতারের বিরুদ্ধে ৩-১ গোলে এগিয়ে সেনেগাল। এদিন প্রথম জয়ের খোঁজে মাঠে নামে দুই দল। শুক্রবার কাতারের খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হয় গ্রুপ এ’র এই দুইদল। 

এদিন ম্যাচের ৪১ মিনিটের মাথায় সেনেগালের হয়ে গোল করেন বৌলাই দিয়া। প্রথমার্ধ জুড়ে মাঝমাঠে দাপট দেখায় সেনেগাল। ৬১ শতাংশ বলের দখল রাখেন কালিডু কৌলিবালিরা। কাতারের তুলনায় বেশি পাসও খেলেন সেনেগালের ফুটবলাররা। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সেই চাপ বজায় রাখে সেনেগাল। ৪৮ মিনিটের মাথায় কর্ণার থেকে দলকে আরও একবার এগিয়ে দেন ফামারা ডিয়েডিহু। 

৭৮ মিনিটের মাথায় গোল করে কাতারকে ম্যাচে ফেরান মহম্মদ মুনতারি। কিন্তু ৮৪ মিনিটের মাথায় ফের একবার কাতারের জালে বল জড়ায়  সেনেগাল। সেনেগালের হয়ে গোল করেন বামবা ডিয়েঙ। 

এই মুহূর্তে গ্রুপ—এ’র তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে সেনেগাল এবং কাতার। প্রথম ম্যাচে ইকুয়েডরের কাছে ২-০ গোলে পরাজিত হয় কাতার। একই ব্যবধানে নেদারল্যান্ডের কাছে হারে সেনেগালও। এবার বিশ্বকাপে ভালো ফল করার বিষয়ে আশাবাদী ছিল সেনেগাল শিবির। কিন্তু বিশ্বকাপ শুরুর আগেই চোটের জন্য ছিটকে যান সেনেগালের প্রধান অস্ত্র সাদিও মানে। মানের অনুপস্থিতিতে  নেদারল্যান্ড ম্যাচে সমস্যায় পড়ে সেনেগাল। সেই ম্যাচে বেশ কিছু গোলের সুযোগ তৈরি করলেও গোল আসেনি। বরং ম্যাচের শেষের দিকে গোল করে জিতে যায় নেদারল্যান্ড। 

সেই তুলনায় কাতার ম্যাচে প্রথম থেকেই জয়ের লক্ষে ঝাঁপায় সেনেগাল। এদিন গোলের সুযোগ তৈরির পাশাপাশি গোল করতে ভোলেননি সেনেগালের খেলোয়াড়রা। সেনেগালের পরবর্তী ম্যাচ দক্ষিণ আমেরিকার ইকুয়েডরের বিরুদ্ধে। সেই ম্যাচ জিতলে নক-আউটের যাওয়ার সুযোগ থাকবে সেনেগালের সামনে। 

Comments :0

Login to leave a comment