Sanjoy Routh

কেন্দ্রকে আক্রমণ সঞ্জয়ের

জাতীয়

সঞ্জয় রাউত

শিবসেনা (উদ্ধব বালাসাহেব থ্যাকারে) সাংসদ সঞ্জয় রাউত (Sanjoy Routh) শুক্রবার দাবি করেছেন যে শিব সেনার কিছু বিদ্রোহী বিধায়ক দলে ফিরে আসবেন। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টের (পিএমএলএ) অধীনে একটি মামলায় জামিনে মুক্তি পাওয়ার দুই দিন পর তিনি বলেন, একটি যৌথ সংসদীয় কমিটিকে এই ধরনের সব মামলা খতিয়ে দেখা উচিত। বর্তমান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে সহ ৪০ জনের বেশি শিবসেনা বিধায়ক জুন মাসে দলীয় নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন যার ফলে পড়ে যায় উদ্ধবের জোট সরকার।
জেল থেকে ছাড়া পাওয়ার পর একটি সাক্ষাৎকারে সঞ্জয় রাউত দাবি করেছেন যে, বিদ্রোহী বিধায়কদের মধ্যে থেকে অনেকে ফের উদ্ধব শিবিরে যোগ দিতে পারে।  

          
পিএমএলএ মামলাগুলিতে দ্রুত জামিনের সুযোগ থাকেনা। তার অভিযোগ তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আর এই ক্ষেত্রে তার তীর যে বিজেপির দিকে তা বলতে বাকি রাখে না। রাউতের মতো এই ধরনের মামলাগুলি দেখার জন্য সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতির একটি "বেঞ্চ" বা একটি যৌথ সংসদীয় কমিটি থাকা উচিত।

 
শুক্রবারের দেওয়া সাক্ষাৎকারে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করতে ছাড়েনি সঞ্জয় রাউত। কেন্দ্রকে আক্রমণ করে রাউত বলেন যে, দেশের পরিস্থিতি এমন যে একজন বিরোধীর রাজনৈতিক দলের কর্মীকে দেশের শত্রু হিসাবে দেখা হয় এবং সরকারের বিরুদ্ধে কথা বলার জন্য তার ওপর বিভিন্ন আক্রমণ নেমে আসে। 
গত আগস্ট মাসে অর্থীক তছরূপের মামলায় গ্রেপ্তার হন শিব সেনার সাংসদ তথা উদ্ধব ঘনিষ্ট সঞ্জয় রাউত। সেই মামলায় চলতি সপ্তাহে জামিন পেয়েছএন তিনি। সেই প্রসঙ্গ টেনে তিনি বলেন যে, তিনি নিশ্চিত ছিলেন যে একবছরের বেশি সময় তাকে জেলে থাকতে হবে।    


উল্লেখ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে গোটা দেশ জুড়ে ‘ভারত জোড়ো যাত্রা’ চলছে কংগ্রেসের।সেই যাত্রা এখন বর্তমানে রয়েছে মহারাষ্ট্রে। মিছিলে নেতৃত্ব দিচ্ছেন রাহুল গান্ধী নিজে। ইতিমধ্যে উদ্ধব থ্যাকারের ছেলে এবং শিব সেনা নেতা আদিত্য থ্যাকার রাহুল গান্ধীর (Rahul Gandhi) সঙ্গে এই পদযাত্রায় পা মিলিয়েছেন। এই ভারত জোড়ো যাত্রায় সঞ্জয় রাউত নিজেও অংশ নিতে পারেন বলে জানিয়েছেন সাক্ষাৎকারে।

Comments :0

Login to leave a comment