Anti Modi poster in Delhi

মোদী বিরোধী পোস্টার ছাপানোর জন্য দিল্লিতে গ্রেপ্তার ছয়

জাতীয়

দিল্লিতে মোদী বিরোধী পোস্টার লাগানোর জন্য ছ’জনকে গ্রপ্তার করলো দিল্লি পুলিশ। যার মধ্য দুজন প্রেস মালিক। ধৃতদের বিরুদ্ধে ৩৬টি মামলা দায়ের করা হয়েছে।
মঙ্গলবার গোটা দিল্লি জুড়ে তল্লাসি চালিয়ে প্রায় ২০০০ পোস্টার বাজেয়াপ্ত করেছে দিল্লি পুলিশ। কি লেখা রয়েছে পোস্টার গুলিতে? পোস্টার গুলোয় লেখা ‘মোদী হাটাও দেশ বাঁচাও’। 
দিল্লি পুলিশের দাবি এই পোস্টার গুলি আম আদমি পার্টির অফিসে যাওয়ার পথে তারা বাজেয়াপ্ত করে। আপের পক্ষ থেকে প্রশ্ন তোলা হয়েছে যে, পোস্টার গুলিতে আপত্তিকর কিছু লেখা রয়েছে কিনা।
যদিও এখনও পর্যন্ত দিল্লি পুলিশের এই সক্রিয়তা এবং ছয় জনের গ্রেপ্তারি প্রসঙ্গে কোন কথা বলেনি বিজেপি।
তবে দিল্লির এই ঘটনা মোদী সরকারের ফ্যাসিস্ট চরিত্রকে ফের সামনে নিয়ে এসেছে। গনতন্ত্রে বিরোধী রাজনৈতিক দল শাসক দলকে বিভিন্ন বিষয় আক্রমণ করবে। তাঁর কাজের সমালোচনা করবে। কিন্তু বিরোধীরা সমালোচনা করলে প্রধানমন্ত্রীর নাম দিয়ে তাঁর বিরুদ্ধে পোস্টার ছাপালে সেই পোস্টার বাজেয়াপ্ত করবে, গ্রেপ্তার করা হবে সেই দলের কর্মী সমর্থকদের এই চিত্র পূর্বে ভারতে কখনও দেখা যায়নি।
তবে পশ্চিমবঙ্গে ২০১১ সালের পর একাধিক বার এই ধরনের ঘটনা ঘটেছে। মুখ্যমন্ত্রীর কার্টুন বানানোর জন্য গ্রেপ্তার হন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র, মুখ্যমন্ত্রীকে সাড়ের দাম বাড়ার কারণ জিজ্ঞাসা করলে গ্রেপ্তার হন শিলাদিত্য চৌধুরী।

Comments :0

Login to leave a comment