Congress

কেরালা থেকে লড়তে পারেন রাহুল, জল্পনা রাজনৈতিক মহলে

জাতীয়

গত সপ্তাহে বিজেপি তাদের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করেছে। কংগ্রেস হাই কমান্ড এখনও পর্যন্ত কোন তালিকা প্রকাশ করেনি। বিভিন্ন রাজ্যে ইন্ডিয়া মঞ্চের সঙ্গীদের সাথে আসন ভাগাভাগি নিয়ে চলছে আলোচনা। এই পরিস্থিতিতে কংগ্রেসের প্রার্থী তালিকা নিয়ে জল্পনা ছড়িয়েছে রাজনৈতিক মহলে।
সংবাদমাধ্যমে কংগ্রেস নেতা কেসি বেণুগোপাল জানিয়েছেন যে, ‘কেরালা, ছত্তিশগড়, দিল্লি সহ বিভিন্ন রাজ্যের প্রার্থী তালিকা প্রস্তুত হয়ে গিয়েছে।’
রাজনৈতিক মহলে জল্পনা যে কেরালার ওয়ানাড থেকে প্রার্থী হতে পারেন রাহুল গান্ধী। ছত্তিশগড়ের দুটি আসন থেকে লড়াই করতে পারেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল। রাজনন্দগাঁও এবং জ্যোৎস্না কেন্দ্র থেকে প্রার্থী হতে পারেন বাঘেল। শুধু বাঘেল নয় ওই রাজ্যের একাধিক শীর্ষ নেতা প্রার্থী হতে পারেন বলে জল্পনা।
দক্ষিণ ভারতের কর্ণাটকে উপ-মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারের ভাই ডিকে সুরেশের প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের আসন কালবুর্গিতে কাকে প্রার্থী করবে দল সেই বিষয় কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। সূত্রের খবর দলের পক্ষ থেকে ওই রাজ্যের কয়েকজন মন্ত্রীকে লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হলেও তারা রাজি হয়নি। 
কংগ্রেস সূত্রের খবর সোমবার ফের বৈঠকে বসতে চলেছে দলের শীর্ষ নেতৃত্ব। সেই বৈঠক থেকে বাকি কয়েকটি রাজ্যের প্রার্থী তালিকা চুড়ান্ত হতে পারে।

Comments :0

Login to leave a comment