bom in hoogly

হুগলির স্কুলের মাঠে বোমা উদ্ধার

রাজ্য

কুলপিতে বোমা ফেটে জখম হয় তিন নিরীহ শিশু। এবার হুগলিতে স্কুল মাঠ থেকে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। সোমবার সাত সকালে স্কুলের মাঠে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য। ব্যান্ডেল নলডাঙা নারায়নপুর প্রাইমারি স্কুলের সামনে বোমা পরে থাকতে দেখা যায়। সকালে স্থানীয়রা দেখেন তিনটি বোমা পরে রয়েছে স্কুলের সামনে মাঠে। কে বা কারা বোমা ফেলে গেল কি উদ্দেশ্যে তা স্পস্ট নয়। পুলিশকে খবর দেন স্থানীয়রা। পুলিশ এসে বোমা গুলিকে উদ্ধার করে নিয়ে যায়। নিষ্ক্রিয় করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।
তিন মাস আগেই নলডাঙার কিছু দুরেই রাতের বেলায় মনসাতলায় সুকুমার মাঝি ওরফে সুকুর বাড়িতে হানা দিয়ে পুলিশ আটজনকে গ্রেপ্তার করে। ২০ টি আগ্নেয়াস্ত্র তার মধ্যে ৯এমএম, পিস্তল পাইপ গান উদ্ধার করে। উদ্ধার হয় তিনটি ফাঁকা ম্যাগাজিন ও ২০৭ রাউন্ড কার্তুজ। ২ কেজি বিস্ফোরকও উদ্ধার করে পুলিশ।


হীরালাল পাশোয়ান(হিরুয়া),সুজিত মন্ডল,সোমনাথ সরদার(জিতু),বিকাশ রাজভর, রবি পাশোয়ান(রবিয়া), নীল পাশোয়ান,সুকুমার মাঝি ও সৌমিত্র কর্মকার ওরফে ফাটা, মোট আট জনকে গ্রেপ্তার করে।
তিন মাস পরে এমন ঘটনা ঘটায় স্থানীয় বাসিন্দা বিতন সাহা জানান, সকালে উঠেই দেখি স্কুলের মাঠের সামনে পড়ে রয়েছে বোমা। এর আগে কোনদিনও এমন ঘটনা ঘটেনি প্রথম দেখলাম। স্কুলের মাঠে ছোট ছোট ছেলেমেয়েরা খেলা করে, সেখানে পড়ে রয়েছে বোমা। আর তাতেই আতঙ্ক ছড়িয়েছে। বাচ্চারা বল ভেবে খেলতে গিয়ে যেকোনো সময় বিপদ ঘটে যেতে পারতো। 
এলাকার বাসিন্দাররা আরও  জানাচ্ছেন সকালে হাটতে বেরিয়ে দেখি মাঠে তিনটে বোম পরে আছে।এমন খানা আগে ঘটেনি এই এলাকায়। আতঙ্ক লাগছে স্কুলের মাঠে বোম পরে থাকতে দেখে।আমাদের বাড়ির বাচ্চারাই তো পড়াশোনা করে এই স্কুলে। পুলিশের উচিত আরও সক্রিয় হওয়া।
চন্দননগর পুলিশ কমিশনার অমিত পি জাভালগি জানিয়েছেন, ফাঁকা মাঠে তিনটি বোমা পড়েছিল, কে বা কারা এগুলো ফেলে গেছে সেটা তদন্ত করে দেখা হচ্ছে। স্থানীয় সিসি ক্যামেরার ছবি দেখা হচ্ছে।

Comments :0

Login to leave a comment