Minor UP

চোর সন্দেহে বর্বর নির্যাতনের শিকার দুই নাবালোক

জাতীয়

চোর সন্দেহে অমানবিক অত্যাচার চালানো হলো দুজন নাবালোকের ওপর। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সিদ্ধার্থনগর জেলায়। সমাজিকমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে ১০ এবং ১৫ বছর বয়সী দুই নাবালোককে চোট সন্দেহে জোর করে প্রস্রাব খাইয়ে দেওয়া হচ্ছে। এখানেই শেষ নয় তাদের গোপনাঙ্গে লঙ্কা ঘোষে দেওয়ার এবং নাম জানা একাধিক টিকা দেওয়ার দৃশ্য দেখা গিয়েছে। 


ভিডিওটিতে দেখা যাচ্ছে যে কয়েকজন ব্যাক্তি ওই দুই নাবালোককে জোর করছে প্রস্রাব খাওয়ার জন্য, ওই ব্যাক্তিদের পক্ষ থেকে মারের হুমকিও দেওয়া হচ্ছে। নির্যাতনকারিদের অভিযোগ যেই ওই দুই নাবালোক টাকা চুরি করে পালাচ্ছিল।  তবে তারা সত্যি চুরি করেছিল কি না তার কোন উত্তর এখনও পাওয়া যায়নি।
পুলিশ সূত্রে খবর এই ভিডিওর ভিত্তিতে নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে। তাদের দাবি এই ঘটনায় অভিযুক্ত ছয়জনকে তারা ইতিমধ্যে গ্রেপ্তার করেছে।
বিজেপি শাসিত উত্তরপ্রদেশ বার বার শিরোনামে এসেছে নারী নির্যাতন সহ একাধিক বিষয়কে কেন্দ্র করে। কখনও এনকাউন্টারের নাম করে প্রকাশ্য রাস্তায় কাউকে গুলি করে মারা হচ্ছে। আবার কখনও পুলিশের সামনে মাথায় বন্দুক ঠেকিয়ে অভিযুক্তকে মেরে ফেলা হচ্ছে। 


বিজেপি নেতা মন্ত্রীদের কথায় উত্তরপ্রদেশে তারা শুশাসন প্রতিষ্ঠা করেছে। এই রাজ্যের লোকসভা কেন্দ্র বারানসীর সাংসদ খোদ নরেন্দ্র মোদী। সেই রাজ্যে বার বার গনপিটুনির খবর সামনে আসছে। কখনও চোর সন্দেহে নাবালোকদের ওপর বর্বর অত্যাচার চালানো হচ্ছে, আবার কখনও নির্যাতনের শিকার হচ্ছে দলিত, আদিবাসী মহিলারা।
গোটা রাজ্য জুড়ে যখন এই পরিস্থিতি চলছে তখন কোন কথা শোনা যাচ্ছে না মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মুখ থেকে। উল্টে লোকসভা ভোটের আগে কি ভাবে রাম মন্দিরের উদ্বোধন করে হিন্দুত্বের জিগির তোলা যায় সেই দিকে ব্যাস্ত নরেন্দ্র মোদি, যোগী আদিত্যনাথরা।

Comments :0

Login to leave a comment