Poulami Adhikary

দেশের হয়ে খেলা পৌলমী এখন ফুড ডেলিভারিতে

জাতীয় খেলা

এআইএফএফ'র তরফে কিছুদিন আগেই প্রকাশ করা হয়েছে ভারতীয় ফুটবলের রোডম্যাপ। সেখানে ফুটবল বিশ্বকাপেও অংশগ্রহণের কথা বলা হয়েছে। কিন্তু এই সমস্ত কিছুর মধ্যে কি অবস্থায় রয়েছেন দেশের ফুটবলাররা? 


হাজার ওয়াটের আলোর ঝলকানির বাইরের কোনওক্রমে দিনগুজরান করেন পৌলমী অধিকারী। মহিলা ফুটবলার। ২০১২-১৩ মরশুমে  অনুর্ধ-১৬ জাতীয় দলের সদস্য ছিলেন। ২০১৩ অনুর্ধ এএফসি এশিয়া কাপের কোয়ালিফাইং ম্যাচও খেলেছেন দেশের জার্সিতে। বর্তমানে জোমাটো, সুইগির মতো মোবাইল অ্যাপ সংস্থার হয়ে বাড়ি বাড়ি খাবার ডেলিভারির কাজ করছেন তিনি। 

পৌলমী অধিকারির একটি ভিডিও ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেখানে তিনি জানাচ্ছেন, "কিছুতেই কিছু যখন হলো না, তখন কিছু তো করে খেতে হবে।" তাই বাধ্য হয়েই বেছে নিয়েছেন ফুড ডেলিভারি পার্সনের কাজ। 


জাতীয় দলে খেলার পাশাপাশি পড়াশোনাও সমান তালে চালিয়ে যাচ্ছেন পৌলমী। বর্তমানে চারুচন্দ্র কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী। কলকাতা বিশ্ববিদ্যালয়ের হয়েও জাতীয় স্তরে ফুটবল খেলছেন এই স্ট্রাইকার। ২০১৬ হোমলেস বিশ্বকাপে দেশের প্রতিনিধিত্ব করা এই ফুটবলারের আক্ষেপ, "দেশের ফুটবলের জগতে মেয়েদের কোনও সম্মান নেই। যেই মেয়েগুলো এত ভালো খেলছে, কেউ তাঁদের খোঁজ টুকু রাখেনা। তাঁরা পেট ভরে খেতে পাচ্ছে কিনা, তাঁদের পায়ে খেলার বুট আছে কিনা, সেই খোঁজ নেওয়ারও কেউ নেই।"

বলতে বলতে ঝাপসা হয়ে আসে পৌলমীর চোখ। অপরদিকে ভারত স্বপ্ন দেখছে ফুটবল বিশ্বকাপে অংশ নেওয়ার!

Comments :0

Login to leave a comment