Accident in Uttarakhand

উত্তরাখণ্ডে বরযাত্রী বোঝাই বাস খাদে পড়ে মৃত ৩০

জাতীয়

শুক্রবার রাত ৮টা নাগাদ উত্তরাখণ্ডে ২০০ ফুট গভীর খাদে পড়ল বরযাত্রী বোঝাই বাস। ঘটনায় নিহত ৩০ জন। দুর্ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের পাউরি জেলায়। জানা গেছে বরযাত্রীবোঝাই বাসটি হরিদ্বারের লালধাং থেকে পাউরির বিরোনখাল যাচ্ছিল। বাসের চালক সহ বাসটিতে ৪৫ জন যাত্রী ছিলেন। কনের বাড়ি থেকে কিছুটা দূরে  খাদে গিয়ে পড়ে বাসটি। বাসে থাকা যাত্রীদের আর্তনাদে আশপাশের মানুষ ঘটনাস্থলে দৌড়ে আসেন। তাঁরাই প্রথমে উদ্ধারকাজ শুরু করে পুলিশকে খবর দেয়। এসডিআরএফ পুলিশ উদ্ধারকাজ শুরু করেন। 
পুলিশ জানিয়েছে, চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বরযাত্রী বোঝাই বাসটি ২০০ ফুট খাদের নিচে পড়ে যায়। হরিদ্বার থেকে বিরনখাল গ্রামে যাচ্ছিল বাসটি। ঘটনায় অন্তত ৩০ জনের মৃত্যু হয়েছে। বাকিদের গুরুতর আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর আহতদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে। দেহগুলি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে তদন্তে নেমেছে পুলিশ।  ঘটনায় শোকের আবহ তৈরি হয়েছে দুই পরিবারের মধ্যে।
দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন পাউড়ির বিজেপি বিধায়ক তথা উত্তরাখণ্ড বিধানসভার স্পিকার রীতু খান্ডুরি। স্থানীয়রা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন। বিক্ষোভকারীদের অভিযোগ, এই এলাকায়  প্রায়শই দুর্ঘটনা ঘটলেও প্রশাসনের কোনও হেলদোলই নেই। 
উত্তরাখণ্ড সরকারের তথ্য অনুযায়ী, ২০২২ সালে রাজ্যে ১৬৭৪টি দুর্ঘটনা ঘটেছে। যাতে ১০৪২ জনের মৃত্যু হয়েছে। ১৬১৩ জন আহত হয়েছেন। ওই বছরই গোটা দেশে ৪ লক্ষ ৬১ হাজার ৩১২টি সড়ক দুর্ঘটনা ঘটে। যাতে ১ লক্ষ ৬৮ হাজার ৪৯১ জনের মৃত্যু হয়।

Comments :0

Login to leave a comment