Netaji nagar

নেতাজী নগরে বাস্তুহারা সমিতির মাঠ দখলের 'চক্রান্ত' তৃণমূলের

কলকাতা

আবার চক্রান্ত, আবার আক্রমন। এবারও আক্রমনের লক্ষ্য নেতাজী নগর বাস্তুহারা সমিতির ৭৫ বছরের দূর্গা পূজো প্রাঙ্গন। প্রথমে পুলিশ দিয়ে এলাকার হকারদের উচ্ছেদ করে সেই হকারদেরই 'পুনর্বাসনের' নামে বাস্তুহারা সমিতির মাঠে বসিয়ে মাঠ দখলের রাজনীতি এলাকার তৃণমূল কাউন্সিলরের। উদ্দেশ্য, পূজোর মাঠ দখল।
নেতাজী নগর নারকেল বাগানের হকারদের অকস্মাৎ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের জীবিকার আস্তানা ভেঙ্গে ফেলার কথা জানিয়ে যাওয়ার পর থেকেই , হকাররা তিন দিনের জন্য বাস্তুহারা সমিতির পূজার মাঠে তাদের দোকানগুলো রাখবার অনুরোধ করায় - বাস্তুহারা সমিতির পক্ষ থেকে মানবিক কারণে তিনদিনের জন্য রাখতে বলা হয়। কিন্তু তিনদিনের জায়গায় ২০ দিন পেরিয়ে গেলেও তারা তৃণমূলের এক যুব নেতার নির্দেশে একাধিক বার উঠে যাবার কথা বলেও উঠছেন না।  খবর নিয়ে জানা গেছে যে, রাজ্যের শাসক রাজনৈতিক দলের প্রতিক্রিয়াশীল শক্তি হকারদের এই অসহায়তার সুযোগে  তাদের জীবিকা নিয়ে ব্ল্যাক-মেইল করছে। মাঠ থেকে দোকান না তোলার জন্য পরামর্শ  বারে বারে দেওয়া হয়েছে। এই চক্রান্তকে দ্রুত রূপায়ন করার জন্য চাপ সৃষ্টি করছে। বলছে, মাঠেই  দোকান খুলতে হবে। এই বিষয়ে বারংবার দোকানদারদের সাথে আলোচনা করে বাস্তুহারা সমিতি নেতাজী নগরের হাজার হাজার মানুষের স্বার্থে। কিন্তু তাতেও কাজ হয়নি।

সমিতির তরফে জানা গেছে যে,  সময় খুব কম। প্যান্ডেলের বাঁশ কিছুটা ফেলা হয়েছে। কিন্তু পুরো সংখ্যায় এখনও দোকান গুলির জন্য বাঁশ রাখা যাচ্ছে না। এই পরিস্থিতিতে পূজো করা নিয়েই সংশয় দেখা দিয়েছে।
বৃহস্পতিবার,  ১৫ আগস্ট,২০২৪, দেশের ৭৮ তম স্বাধীনতা দিবসে বৃহস্পতিবার সকাল ৯ টায় বাস্তুহারা সমিতির দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন ও সংক্ষিপ্ত সভা সংঘটিত হল এবং একই সাথে মাঠ দখলের চক্রান্ত রোখার উদ্যোগ নেওয়া হয়।

Comments :0

Login to leave a comment