World

ইজরায়েলি হামলায় লেবাননে নিহত ৪৬: রিপোর্ট

আন্তর্জাতিক

লেবাননের স্বাস্থ্য মন্ত্রক নিশ্চিত করেছে যে, গত ২৪ ঘণ্টায় লেবাননের বিভিন্ন এলাকায় ইজরায়েলি বিমান হামলায় নিহতের সংখ্যা ৪৬ জনে পৌঁছেছে এবং আহত ৮৫ জনে দাঁড়িয়েছে।
বালবেক-হারমেল প্রদেশে পাঁচজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন এবং নাবাতিয়েহ প্রদেশে ২৩ জন নিহত ও ৪১ জন আহত হয়েছেন।
দক্ষিণ প্রদেশে ১১ জন নিহত ও ২১ জন আহত হয়েছেন। বেকা অঞ্চলে ছয়জন নিহত ও ১৭ জন আহত হয়েছে, মাউন্ট লেবাননে একজন নিহত ও আরেকজন আহত হয়েছে।
গত ২৩ সেপ্টেম্বর থেকে হেজবোল্লাহর সঙ্গে বিপজ্জনক যুদ্ধে লেবাননে নজিরবিহীন, নিবিড় বিমান হামলা চালাচ্ছে ইজরায়েলি সেনাবাহিনী।
বুধবার ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডেভিড ল্যামির সঙ্গে ফোনালাপে জর্ডানের পররাষ্ট্রমন্ত্রী আয়মান সাফাদি গাজা ও লেবাননে অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানান। লেবাননে ইজরায়েলি স্থল আগ্রাসন এবং গাজায় অব্যাহত আক্রমণের বিপর্যয়কর পরিণতি সম্পর্কে সতর্ক করে দিয়ে তিনি জোর বলেন যে উত্তেজনা বৃদ্ধি বন্ধ করা একটি আঞ্চলিক ও আন্তর্জাতিক শান্তি অগ্রাধিকার হওয়া উচিত। 
সাফাদি দাবি করেছিলেন যে জর্ডানকে কারও জন্য যুদ্ধক্ষেত্র হতে দেওবা হবে না এবং তার সমস্ত ক্ষমতা দিয়ে দেশের সুরক্ষা, স্থিতিশীলতা কায়েম করবেন।  এবং নাগরিকদের সুরক্ষার জন্য যে কোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে রাজি- জর্ডান স্পষ্টভাবে ইরান ও ইজরায়েল উভয়কেই পৌঁছে দিয়েছে।

Comments :0

Login to leave a comment