Youth Arrested

এটিএম থেকে টাকা লুটের চেষ্টা, ধৃত যুবক

জেলা

পূর্ব মেদিনীপুর জেলার রামনগরের বালিসাইতে এটিএম থেকে টাকা তোলার অভিযোগে এক যুবককে সন্দেহজনকভাবে আটক করা হয়। এখন প্রায় বেশিরভাগ এটিএম গুলো রক্ষী বিহীন অবস্থায় থাকে। এই সুযোগ নিয়ে এটিএম মেশিনে ডিভাইস লাগিয়ে টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করে এগরার এক যুবক। রামনগরে বালিসাইতে একটি রাষ্ট্রায়াত্ত ব্যাঙ্কের এটিএম মেশিনে মধ্যে ডিভাইস লাগিয়ে রেখেছিল অভিযুক্ত যুবক। গ্রাহকরা টাকা তুলতে এলে শুধু উইথড্রয়াল স্লিপ হাতে পাচ্ছিলেন। ডিভাইস লাগিয়ে রাখার দরুন মেশিনের মধ্যে টাকা আটকে যাচ্ছিল। অভিযোগ ওই যুবক মেশিনে ডিভাইস লাগিয়ে রেখে এটিএম কাউন্টারের বাইরে ঘোরাঘুরি করতো। এইভাবে গ্রাহক টাকা না পেয়ে ফিরে যেত। পরে ওই কৌশলী যুবক টাকা বের করে নিত ডিভাইস থেকে।
টাকার স্লিপ বেরিয়ে আসছে টাকা আসছে না। অথচ মেসেজ আসছে টাকা তোলা হয়ে গেছে। স্থানীয় এক যুবকের সন্দেহ হয় মুখে মাক্স পরা এক যুবক সন্দেহ জনক ভাবে ঘোরাঘুরি করছে। তাকে ঘিরে ধরেন। সেই সময় স্থানীয় কিছু লোক এগিয়ে এসে ওই যুবককে মারধর করতে থাকে। অভিযুক্ত যুবক স্বীকার করে সে ডিভাইস লাগিয়ে টাকার তোলার চেষ্টা করছিল। অভিযুক্তর নাম তাপস দাস। দীঘার একটি হোটেলে কাজ করত। ইউটিউব দেখে এই কৌশল রপ্ত করেছে বলে জানিয়েছে। খবর পেয়ে রামনগর থানার পুলিশ ঘটনাস্থলে এসে আটক করে ওই যুবককে। মঙ্গলবার তাকে কাঁথি আদালতে তোলা হয়। যুবক স্বীকার করে এইভাবে সে এটিএম থেকে টাকা হাতিয়ে নেয়। ইতিপূর্বে কাঁথিতে একটি এটিএম থেকে এইভাবে টাকা হাতিয়ে নেয়। 
জানা গেছে অভিযুক্ত বালিসাইতে এটিএম কাউন্টারে এই ফাঁদ পেতে বেরিয়ে বাইরে অপেক্ষা করে। পরে স্থানীয় এক যুবক মেশিনের টাকা তুলতে গিয়ে দেখেন তার টাকা তোলার স্লিপ বেরোচ্ছে, কিন্তু টাকা বের হচ্ছে না। এদিকে একাউন্ট থেকে টাকা কেটে যাচ্ছে। তিনি পরপর দুবার ঘটনার শিকার হন। তিনি বাইরে থাকা তার এক আত্মীয়কে ডেকে নেন ভেতরে এটিএমের ভিতরে। এরপর এটিএম মেশিনে একটু ধাক্কা দিতেই বেরিয়ে পড়ে মেশিনের লাগিয়ে রাখা রাবারের ডিভাইস। বেরিয়ে পড়ে আটকে থাকা টাকাও। সেই সময় এটিএম কাউন্টারের বাইরে সন্দেহজনকভাবে তপন ঘোরাঘুরি করছিল। তাকে ধরে করে মারধর করায় সে স্বীকার করে নেয় এই কারসাজির কথা। 

Comments :0

Login to leave a comment