Protest For Rg Kar

তিলোত্তমার বিচার চেয়ে মা’দের মিছিল

কলকাতা

ছবি- দিলীপ সেন।

আর জি কর কাণ্ডের বিচার চেয়ে মা’দের মিছিল। মঙ্গলবার সন্ধ্যায় হাতিবাগন থেকে শুরু হয়ে তিলোত্তমার তোর জন্য ঘুম আসে না মায়ের এই স্লোগানে মিছিল পৌছায় শ্যামবাজারে। 
সেখানে গিয়ে ধর্নায় বসবেন মায়েরা। তাদের একাটাই দাবি বিচার চাই। মায়েদের ডাকে আরজিকর মেডিকেল কলেজে এমডি পাঠরতা এক মহিলা চিকিৎসককে নির্মমভাবে ধর্ষণ ও খুনের প্রতিবাদে এবং দ্রুত অপরাধীদের চিহ্নিত করে কঠোরতম শাস্তির দাবিতে যে মিছিল সংগঠিত হয়েছে তাতে অংশ নিয়েছেন বহু মা। চিকিৎসক ছাত্রীর ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল গোটা রাজ্য তথা দেশ। সমাজের সর্বস্থরের মানুষ ঐক্যবদ্ধভাবে রাস্তায় নেমে প্রতিবাদ করছে। বিভিন্ন অবস্থানে যোগ দিচ্ছে পথ শিশুরা।
বিচার পিছানোর যত কারসাজি চলছে, যত মুখ্যমন্ত্রী নিজে আন্দোলন ভাঙার চেষ্টা করছেন। যত বলছেন প্রতিবাদ ছেড়ে উৎসবে ফিরুন, তত বাড়ছে ক্ষোভ। মায়েরা বলছেন সঠিক বিচার না পাওয়া পর্যন্ত লড়াই জারি থাকবে। এদিন মিছিল করে মায়েরা পৌছালেন শ্যমবাজারে ধর্না মঞ্চে। তাঁরা গান, আবৃতি, ছবি এঁকে প্রতিবাদ করবেন। বিচারের দাবিতে পথে নামছেন চিকিৎসকরা, পথে নামছেন ছাত্র-ছাত্রীরা, দাবি বিচার চাই অপরাধিদের শাস্তি চাই। এই দাবিতে পথে নামছেন অসংখ্য মানুষ। তথ্য প্রমাণ লোপাটের অভিযোগ যত তীব্র হচ্ছে ততই বাড়ছে প্রশাসন বিরোধী ক্ষোভ। এদিনও তিলোত্তমার বিচার চেয়ে পথে নামলেন মা’য়েরা।

Comments :0

Login to leave a comment