11 police person killed in IED blast Bastar

বাস্তারে আইইডি বিষ্ফোরণে মৃত ১০ পুলিশ কর্মী সহ গাড়ির চালক

জাতীয়

ছত্তিসগড়ের বাস্তারে আইইডি (IED) বিষ্ফোরণে উড়ল পুলিশের গাড়ি। মৃত্যু হয়েছে কমপক্ষে ১০ জন পুলিশকর্মীর, মৃত্যু হয়েছে গাড়ির চালকের। মাওবাদী এলাকায় কাজ করার জন্য ছত্তিসগড় পুলিশের বিশেষ প্রশিক্ষনপ্রাপ্ত ডিস্ট্রিক্ট রিসার্ভ গার্ডের (DRG) কর্মী ছিলেন তারা। প্রত্যেকেই স্তানীয় উপজাতি সম্প্রদায়ের যুবক যাদের মাওবাদীদের বিরুদ্ধে লড়তে বিশেষ প্রশিক্ষন দেওয়া হয়েছিল। পুলিশ আরও জানিয়েছে যে দান্তেওয়ারা জেলায় অরনপুর থানা এলাকায় মাওবাদী রয়েছে বলে গোপন সুত্রে খবর পেয়ে সেখানে যাচ্ছিল এই পুলিশ কর্মীরা। অপারেশন যাওায়ার পথেই বিষ্ফোরণের উড়ে যায় তাদের ভ্যান গাড়িটি।


ছত্তিসগড় পুলিশের দাবি এই বিষ্ফোরণের সঙ্গে সরাসরি যুক্ত রয়েছে মাওবাদীরা। পুলিশের আরও দাবি ডিআরজি বাস্তার(Bastar) এলাকায় মাওবাদী দমনে একাধিকবার সাফল্য অর্জন করেছিল। মৃতদের পরিবারকে ইতিমধ্যে জানান হয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই ঘটনার পর কেন্দ্রীয় স্বারাষ্ট মন্ত্রী কথা বলেছেন ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের সঙ্গে। পরিস্থিতির ওপরে তিনিও নজর রাখছেন বলে জানিয়েছেন। মৃত জওয়ানদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন মুখ্যমন্ত্রী বাঘেলও।

 

#Chhattisgarh | "10 DRG (District Reserve Guard) personnel and one driver killed in IED attack by naxals in Dantewada," tweets Chhattisgarh CM @bhupeshbaghel pic.twitter.com/IzlDblUTDw

— DD News (@DDNewslive) April 26, 2023 ">

 

Comments :0

Login to leave a comment