DYFI Protest Siliguri

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী নিখোঁজ পোস্টার লাগিয়ে যুবদের বিক্ষোভ

রাজ্য

DYFI Protest Siliguri


অনিন্দিতা দত্ত

উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী নিখোঁজ, শিলিগুড়ির উত্তরকন্যার সামনে পোস্টার লাগিয়ে দিয়ে বিক্ষোভ দেখালো যুবরা। শুক্রবার দুপুর তিনটে নাগাদ শিলিগুড়ির উত্তরকন্যাতে ডি ওয়াই এফ আই  দার্জিলিং জেলা কমিটির উদ্যোগে পোস্টার নিয়ে বিক্ষোভ প্রদর্শন করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই’র রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জি ও ডিওয়াইএফআই রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা। উত্তর কন্যার সামনে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখায় তারা। তাদের এই বিক্ষোভকে ঘিরে উত্তর কন্যা এলাকাতে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। সাংবাদিকদের মুখোমুখি হয়ে মীনাক্ষী মুখার্জী বলেন, উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর হদিস মিলছে না। উন্নয়নের কোন কাজই চোখে পড়ছে না। সেই কারণেই তাদের এই অভিনব বিক্ষোভ।

 



এছাড়াও এদিন শিলিগুড়ি শহর সংলগ্ন ডাবগ্রাম ফুলবাড়ী বিধানসভা এলাকার ফুলবাড়িতে পথসভায় যোগ দেন ডিওয়াইএফআই-র রাজ্য সম্পাদিকা মীনাক্ষী মুখার্জি। শুক্রবার ফুলবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ফুলবাড়ি মোড়ে ডি ওয়াই এফ আই-র উদ্যোগে পথসভা অনুষ্ঠিত হয়েছে। 
আগামী ১৩ এপ্রিল যুব সংগঠন ডিওয়াইএফআই’র পক্ষ থেকে বিভিন্ন দাবিদাওয়াকে সামনে রেখে উত্তর কন্যা অভিযান কর্মসূচি রয়েছে। এদিনের পথসভা থেকে সেই ১৩ এপ্রিলের উত্তর কন্যা অভিযানকে  সর্বাত্মক সফল করার আহ্বান জানিয়ে এদিন ফুলবাড়িতে পথসভায় বক্তব্য রাখেন মিনাক্ষী মুখার্জি। 

 

তিনি তার বক্তব্যে বলেন, আগামী ১৩ এপ্রিল শিলিগুড়ি মহানন্দা ব্রিজে থেকে অভিযান শুরু হবে। কাজের দাবি, শূন্য পদে নিয়োগের দাবিতে, সরকারের সব ক্ষেত্রে অনুন্নয়নের প্রতিবাদে উত্তরকন্যা অভিযান হবে। দার্জিলিং জেলা সহ গোটা রাজ্যকে চুরি, দুর্নীতি, খুন মাফিয়া গিরি, বিভাজনের রাজনীতির বিরুদ্ধে অন্ধকার থেকে আলোয় ফেরাতে উত্তরকন্যা অভিযানে সমস্ত যুবদের সামিল হওয়ার আহবান জানান তিনি।লড়াই হবে সামনাসামনি। বুক চিতিয়ে লড়তে হবে যুবদের। উত্তর কন্যার সামনে থেকে কেউ পালিয়ে আসবেনা।

 রাজ্য সহ গোটা দার্জিলিং জেলাকে  সব দুর্নীতির বিরুদ্ধে উত্তর দিতেই হবে। লুটের রাজত্বে পরিণত হয়েছে গোটা রাজ্য আমরাও দেখব তৃণমূলের দালালদের বেশি জোর নাকি বেকার যুবকদের বুকের ভেতরে কাজ পাওয়ার জোর বেশি। যদি বাড়ির বেকার ছেলের কাজের কাজের নিশ্চয়তা চান যদি বাড়ির মেয়ের নিরাপত্তা চান তাহলে আগামী ১৩ এপ্রিল উত্তর কন্যা অভিযানের অংশ  আপনাদের হতেই হবে। এদিনের দুটি কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, ডিওয়াইএফআই দার্জিলিং জেলা সম্পাদক নান্ট কুন্ডু, যুব নেতা বুলেট সিং শুভ্রদেব ভট্টাচার্য প্রমূখ।
 

Comments :0

Login to leave a comment