Basirhat Court

১০ দিনের জেল হেপাজত নিরাপদ সরদারের

রাজ্য জেলা

 

একটি মামলায় জামিন, আরেকটি মামলায় জেল সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে। দুর্নীতি, মানুষের উপর অত্যাচারের অভিযোগ যার বিরুদ্ধে, সেই তৃণমূল নেতা শেখ শাহজাহানকে গ্রেপ্তার করছে না পুলিশ। শাহজাহানের শাগরেদ, সন্দেশখালির মানুষের কাছে আর এক ঘৃণিত শিবু হাজরা অভিযোগ নিয়েছে পুলিশ। সেই অভিযোগের ভিত্তিতে সিপিআই(এম) নেতা, সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারকে গত রবিবার সকাল ১০ টা নাগাদ কলকাতার বাঁশদ্রোণী এলাকায় বাড়ি থেকে গ্রেপ্তার করে বাঁশদ্রোণী থানার পুলিশ।  সাজানো অভিযোগে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারির প্রতিবাদে রাজ্যজুড়ে বিক্ষোভ হয়।

গত সোমবার জামিন হয়েছে অত্যাচারে অভিযুক্ত তৃণমূল নেতা উত্তম সর্দারের। জামিন হয়েছে বিজেপি’র বিকাশ সিংহেরও। কিন্তু জামিন হয়নি সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারের। গত সোমবার পুলিশের আবেদনে ৩ দিন নিরাপদ সর্দারকে হেপাজতে রাখার নির্দেশ দেয় বসিরহাট আদালত। নিরাপদ সর্দারকে রবিবার গ্রেপ্তার করা হয় তৃণমূল নেতা শিবু হাজরা ও তার কেয়ারটেকর ভানু মণ্ডলের দায়ের করা অভিযোগের ভিত্তিতে। 

তিন দিনের হেপাজত শেষে বৃহস্পতিবার ফের নিরাপদ সর্দারকে আদালতে তোলা হয়। বসিরহাট আদালতে এই মামলার শুনানি হয়। নিরাপদ সর্দার সহ ১১১ জনের বিরুদ্ধে শিবু হাজরা যে মামলা করেছিল সেই মামলায় নতুন করে পুলিশ হেফাজতের আবেদন করা হয় পুলিশের তরফে। ভানু মণ্ডলের দায়ের করা অভিযোগে জেল হেফাজতের আবেদন করা হয়। দু’টি মামলাতেই জামিনের আবেদন জানানো হয় নিরাপদ সর্দারের আইনজীবীর তরফে। শিবু হাজরার করা মামলায় আদালত এদিন জামিন দেন নিরাপদ সর্দারকে। পোল্ট্রি ফার্মে অগ্নিকান্ডের ঘটনায় করা মামলায় এদিন আদালত নিরাপদ সর্দারকে ১০ দিনের জেল হেপাহতের নির্দেশ দেয়। গত ৮ ফেব্রুয়ারি বিক্ষোভের দিন নিরাপদ সরদার বীরভূমে ছিলেন। আগের দিন ছিলেন কলকাতায়, সিপিআই(এম) রাজ্য কমিটির বৈঠকে।

এদিন নিরাপদ সর্দারের পক্ষে জোর সোওয়াল করেন আইনজীবী অর্পন হালদার বরুন দাস, আশিফ আলম, কিঙ্করকান্তি রায়, সাহির বারি।

 

Comments :0

Login to leave a comment