Tamil Nadu rain

তামিলনাড়ুতে ভারী বৃষ্টিপাতে মৃত ১০

জাতীয়

তামিলনাড়ুর মুখ্যসচিব শিব দাস মীনা মঙ্গলবার জানিয়েছেন, গত দু'দিনে দক্ষিণের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের ফলে ১০ জনের মৃত্যু হয়েছে।
তিনি বলেছেন, আবহাওয়া বিভাগের ভারী বৃষ্টিপাতের পূর্বাভাসও 'ভুল' ছিল কারণ দুই দিনের মধ্যে ক্ষতিগ্রস্থ জেলাগুলিতে পূর্বাভাষের চেয়েও অতিরিক্ত বৃষ্টিপাত হয়েছে। ভারী বৃষ্টিপাতের কারণে তিরুনেলভেলি ও তেনকাসি জেলার স্কুল ও কলেজগুলিতে ছুটি ঘোষণা করা হয়েছে। একইভাবে থুথুকুডি জেলায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
এই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের কারণে বুধবার ট্রেন পরিষেবাও ব্যাহত হয়েছিল। দক্ষিণ রেল বাতিল বা আংশিক বাতিল ট্রেনগুলির একটি তালিকা প্রকাশ করেছে। নাগেরকোয়েল-কন্যাকুমারী এক্সপ্রেস এসপিএল এবং নাগেরকোইল-তিরুনেলভেলি এক্সপ্রেস এসপিএল পুরোপুরি বাতিল করা হয়েছে।
তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে দক্ষিণাঞ্চলের জেলাগুলিতে মিউচং এবং ভারী বৃষ্টিপাতের ফলে হওয়া ক্ষয়ক্ষতিকে জাতীয় দুর্যোগ হিসাবে ঘোষণা করার এবং দুর্যোগ ত্রাণ তহবিল দেওয়ার জন্য আবেদন করেছেন। তিনি বলেন, দক্ষিণাঞ্চলের জেলাগুলোতে ভারী বর্ষণে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা গত ১০০ বছরের ইতিহাসে দেখা যায়নি।

Comments :0

Login to leave a comment