COM NARAYAN BISWAS BODY DONATION

কমরেড নারায়ণ বিশ্বাসের দেহদান মালদহে

জেলা

মালদহে কমরেড নারায়ণ বিশ্বাসকে শ্রদ্ধা জানাচ্ছেন অম্বর মিত্র। ছবি: উৎপল মজুমদার

সিপিআই(এম) দক্ষিণ দিনাজপুরের জেলা সম্পাদক প্রয়াত কমরেড নারায়ণ বিশ্বাসের মরদেহ বুধবার দুপুরে চিকিৎসা বিজ্ঞানের উন্নতির জন্য মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হল।
দেহদানের অঙ্গীকার করেছিলেন প্রয়াত কমরেড নারায়ণ বিশ্বাস। 
মঙ্গলবার ভোরে কলকাতার এসএসকেএম হাসপাতালে তিনি প্রয়াত হন। তাঁর ইচ্ছানুসারে চক্ষু দান করার পর তাঁর  মরদেহ রাতেই কলকাতা থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটে নিয়ে আসা হয়। তার আগে কলকাতায় মুজফফর আহমদ ভবনে সিপিআই(এম) রাজ্য দপ্তরে তাঁকে শ্রদ্ধা জানান নেতৃবৃন্দ।
বুধবার সকালে বালুরঘাট, গঙ্গারামপুর ও বুনিয়াদপুর হয়ে মালদহের দিকে রওনা হয়। বেলা ১২টা ১৪ মিনিটে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বরে দেহদান কক্ষের সামনে এসে পৌছায়। সঙ্গে ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলার সিপিআই(এম) নেতৃবৃন্দ। 
মালদহে পৌছানোর পর সিপিআই(এম) জেলা নেতৃবৃন্দ শ্রদ্ধা জানান। পার্টির জেলা সম্পাদক অম্বর মিত্র রক্ত পতাকা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর একে একে শ্রদ্ধা জানান রাজ্য কমিটির সদস্য জামিল ফিরদৌস সহ বিশ্বনাথ ঘোষ, রণজিত চক্রবর্তী, প্রণব চৌধুরী, কৌশিক মিশ্র  প্রণব দাস, তুষার গোস্বামী, অনীক ভট্টাচার্য, কৌশিক মৈত্র, মোজাফফর হোসেন, নুরুল ইসলাম, মিন্টু চৌধুরী প্রমুখ। পার্টি ও গণসংগঠনের নেতৃবৃন্দ ও কর্মীরা এবং ১২ই জুলাই কমিটির জেলার দুই যুগ্ম সম্পাদক সুবীর রায় ও শশাঙ্কশেখর নাগ, অনিমেষ সিনহা শ্রদ্ধা জানাত প্রয়াত নেতাকে।

Comments :0

Login to leave a comment