UP Civic Polls

উত্তরপ্রদেশে পৌর নির্বাচনে অখিলেশ-শিবপাল যৌথ প্রচারে

জাতীয়

২০১৬ সাল থেকে প্রথমবারের মতো যাবতীয়  বাধা ভেঙে বন্ধুত্বের হাত বাড়ালো সমাজবাদী পার্টি (এসপি) সভাপতি অখিলেশ যাদব এবং তার কাকা শিবপাল যাদব। উত্তরপ্রদেশের আসন্ন পৌরসভা নির্বাচনের জন্য একসঙ্গে প্রচার করবেন। শিগগিরই দলের শীর্ষ নেতাদের প্রচারের নির্ঘন্ট ঘোষণা করার সম্ভাবনা রয়েছে।


এটি ইতিমধ্যে ঘোষণা করেছে যে অখিলেশ যাদব এবং মইনপুরীর সাংসদ ডিম্পল যাদব দলের লখনউ মেয়র প্রার্থী বন্দনা মিশ্রের জন্য তিনটি করে জনসভা করবেন।
অখিলেশ যাদব এখনও কৌশল তৈরিতে ব্যস্ত, শিবপাল যাদব ইটাওয়া, মাইনপুরি এবং ফিরোজাবাদের যাদব দুর্গ জুড়ে প্রচারে নেমেছেন। অখিলেশের সঙ্গে এই জেলাগুলিতে প্রচার করবেন শিবপাল।
২০১৬-১৭ সালে যাদব পরিবারের দ্বন্দ্ব প্রকাশের আগে, শেষবার শিবপাল যাদব ২০১৪ লোকসভা নির্বাচনে দলের হয়ে প্রচার করেছিলেন। পরবর্তী দ্বন্দ্ব শেষ পর্যন্ত অখিলেশ এবং শিবপালের মধ্যে বিভাজন ঘটে।
২০২২ সালের বিধানসভা নির্বাচনে যখন শিবপাল তার প্রগতিশীল সমাজবাদী পার্টি-লোহিয়াকে সপার সাথে জোটবদ্ধ করেছিলেন, তখন তিনি কেবল অখিলেশের সাথে করহাল বিধানসভা আসনের জন্য প্রচার করেছিলেন।


তারপরে ২০২২ সালের ডিসেম্বরে, শিবপাল অখিলেশের সাথে ডিম্পল যাদবের মইনপুরী লোকসভা উপনির্বাচনের প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রচার করেছিলেন। এরপরে, শিবপাল ১০ অক্টোবর পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদবের মৃত্যুর মাত্র এক মাস পরে সপাতে পুনরায় যোগদান করেন।

Comments :0

Login to leave a comment