BARRACKPORE ATTACK

সিপিআই(এম)’র সই সংগ্রহে হামলা বারাকপুরে

রাজ্য জেলা

BARRACKPORE ATTACK হাসপাতালে আহতদের সঙ্গে প্রবীণ সিপিআই(এম) নেতা তড়িৎ তোপদার। ছবি: বলরাম বসু

দুর্নীতির বিরুদ্ধে সই সংগ্রহের সময় বারাকপুরে হামলা চালালো তৃণমূল কংগ্রেস। রবিবার বারাকপুর রায়বাগানে সই সংগ্রহ করছিলেন সিপিআই(এম) কর্মীরা। তাঁরা জানিয়েছেন তৃণমূলের ৭-৮ জন চড়াও হয়ে হামলা চালায়। 

তাঁরা অবশ্য স্পষ্ট করে বলেছেন যে ‘চোরকে চোর বলা হবে। সই সংগ্রহ থামানো যাবে না।’ 

রাজ্যে একের পর এক দুর্নীতির ঘটনা নিয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। চিঠিতে রাজ্যের ১ কোটি বাসিন্দার সই নেওয়ার লক্ষ্যও জানানো হয়েছে। সিপিআই(এম) কর্মীরা বাড়ি বাড়ি ঘুরে সই সংগ্রহ করছেন। এতেই ভয় বেড়েছে তৃণমূলের।  

এদিন বারাকপুর রায়বাগানে তৃণমূলের হামলায় আহত হয়েছে তিন সিপিআই(এম) কর্মী। তাঁদের বি এন বসু মহকুমা হাসপাতালে চিকিৎসা করানো হচ্ছে। সিপিআই(এম) কর্মীদের  অভিযোগ, ৫ থেকে ৭ জন তৃণমূল দুষ্কৃতী জড়ো হয়ে হামলা চালায়। হুমকি দিয়ে বলে যে এই ধরনের সই সংগ্রহ করা যাবে না, তৃণমূলকে চোর বলা যাবে না। 

হাসপাতালে আহতদের হতে দেখতে আসেন সিপিআই(এম) নেতা তড়িৎ তোপদার ও সিআইটিইউ নেত্রী গার্গী চ্যাটার্জি। হাসপাতালেই পৌঁছে যান সিপিআই(এম)’র বহু নেতা এবং কর্মী। তাঁরা বলেন, ‘‘মার দিয়ে রুখে দেওয়া যাবে না। আগেও হয়নি এখনও হবে না। চোরদের চোর বলেছি বেশ করেছি। আরও বেশি মানুষকে নিয়ে মিছিল হবে এলাকায়।’’ 

‘চোর চোর’ স্লোগান এবং তৃণমূলের এমন প্রতিক্রিয়া যদিও নতুন নয়। সিপিআই(এম) নেতৃবৃন্দ বারবারই বলছেন যে ‘চোর ধরো’ বললে তৃণমূলেরই কেউ এগিয়ে এসে আপত্তি জানাছেন। কিন্তু রাজ্যের সর্বত্র তৃণমূলকে ঘিরে এই স্লোগান উঠছে। দলের সাংসদ অভিষেক ব্যানার্জির যাত্রাতেও এমন স্লোগান ঠেকানো যায়নি। 

সিপিআই(এম)’র বক্তব্য, বালি থেকে কয়লা তো বটেই রাজ্য সরকারি চাকরিতে একের পর এক দুর্নীতি হয়েছে। বালি খাদান লুটে দুর্ঘটনায় পড়ে শিশুরা প্রাণ হারাচ্ছে। একশো দিনের লুটে মজুরি বন্ধ গরিব মানুষের। আর শিক্ষক নিয়োগ দুর্নীতিতে যোগ্যরা চাকরি না পেয়ে রাস্তায় বসে আছেন। দুর্নীতির বিরুদ্ধে রাজ্যের মানুষ খেপে রয়েছে। সর্বত্র ‘চোর চোর’ স্লোগান উঠছে। 

Comments :0

Login to leave a comment