Jauipur 'Hindu Rashtra' Rally

‘হিন্দু রাষ্ট্র’ মিছিল বিজেপি বিধায়কের, থমথমে জয়পুর

জাতীয়

এই সেই বালমুকুন্দ আচার্য।

বিজেপি বিধায়ক বালমুকুন্দ আচার্যের ‘হিন্দু রাষ্ট্র’ মিছিল ঘিরে থমথমে রাজস্থানের রাজধানী জয়পুর। পুলিশ কমিশনার বিজু জর্জ জোসেফকে নামতে হলো রাস্তায়। কিন্তু নাগরিকদের বড় অংশের আপত্তি সত্ত্বেও রাজ্যের বিজেপি সরকারের চাপে মিছিলের অনুমতি বাতিল করল না পুলিশ।
জয়পুরের হাওয়া মহল কেন্দ্রের এই বিধায়কই নির্বাচনের পর মাংসের দোকান বন্ধ করিয়েছিলেন গায়ের জোরে। সাঙ্গপাঙ্গো নিয়ে বন্ধ করিয়েছিলেন ‘ই-মিত্র’ কেন্দ্র। বাংলাদেশী এবং রোহিঙ্গাদের অবৈধ আধার কার্ড করে দেওয়ার অভিযোগ তুলে বিভিন্ন ‘ই-মিত্র’ কেন্দ্রে জুলুম চালালেও তাঁকে গ্রেপ্তার করা হয়নি। উলটে এই কেন্দ্র চালান যাঁরা ব্যবস্থা নেওয়া হয়েছে তাঁদের বিরুদ্ধেই।
রবিবার মিছিল পরিকল্পনা মাফিক হিন্দু রাষ্ট্রের স্লোগান তুলে মুসলিমদের লক্ষ্য করে প্ররোচনা ছড়াতে থাকে। গেরুয়া পাগড়ি পরে বাইকে, ট্রাকে, পায়ে হেঁটে প্রায় হাজার পাঁচেক উগ্র হিন্দুত্ববাদীকে শামিল করা হয় মিছিলে। রাম নবমীর মিছিলে এই বাহিনী যেভাবে মুসলিম প্রধান এাকাগুলির মধ্যে যায়, এদিনও তা হয়েছে। 
বহু নাগরিকই আশঙ্কা জানিয়েছিলেন যে এই মিছিলের আসল উদ্দেশ্য শহরে বিশেষ করে পুরনো এলাকায়, মুসলিম প্রধান অঞ্চলে, প্ররোচনা তৈরি করা। শহর এবং সংগ্ন এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা বাড়ানোর জন্যই সচেষ্ট বিজেপি বিধায়ক। কিন্তু পুলিশ তবু মিছিলের অনুমতি বাতিল করেনি। বরং মুসলিম অংশকে মিছিলের সময় ঘরে থাকতে বলে পুলিশ।

Comments :0

Login to leave a comment