CPIM RALLY BARASAT

ছাত্র যুবদের গ্রেপ্তারের প্রতিবাদে বারাসতে মিছিল

জেলা

CPIM RALLY BARASAT ছবি—ছাত্র যুবদের গ্রেপ্তারের প্রতিবাদে মঙ্গলবার সিপিআই(এম) উত্তর ২৪পরগনা জেলা কমিটির মিছিল বারাসত শহর পরিক্রমা করে। ছবি- সৌদীপ দাস


মিথ্যা মামলায় অভিযুক্ত ১০ জন নিরাপরাধ এসএফআই- ডিওয়াইএফআই কর্মীদের মুক্তির দাবিতে মঙ্গলবার বারাসতে বিক্ষোভ মিছিল ও সভা হয়। সিপিআই(এম) উত্তর ২৪ পরগনা জেলা কমিটির ডাকে এদিন মিছিল শুরু হয় বারাসত হেলাবটতলা মোড় থেকে। এরপর মিছিল কলোনীর মোড় , ব্রীজ, চাপাডালির মোড়, শেঠপুকুর, বারাসত থানা অতিক্রম করে হরিতলার মোড়ে শেষ হয়। এদিনের মিছিলে পা মেলান সিপিআই(এম) নেতা পলাশ দাস, পার্টির জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তী, গার্গি চাটার্জি, সোমনাথ ভট্টাচার্য, মানষ মুখার্জি, আহমেদ আলি খান, বাবুল কর, ঝন্টু মজুমদার, দেবশংকর রায়চৌধুরী, দেবব্রত বসু, পুলক কর, সোমা দাশ চক্রবর্তী, রুনু ব্যানার্জি প্রমুখ। 


এদিন মিছিল শেষে হরিতলার মোড়ে পলাশ দাস বলেন,  ১১ এপ্রিল ছাত্র যুবদের জেলা পরিষদ অভিযানে পুলিশের আচরন অত্যন্ত নিন্দনীয়। ওই দিন শান্তিপুর্ণ অভিযান হলেও বেআইনীভাবে ছাত্র যুবদের পুলিশ গ্রেপ্তার করে। এরপর প্রতিহিংসা চরিতার্থ করতে এই ১০ জনের মধ্য ৩ জনকে পুলিশ হেপাজতে নিয়েছে। সম্পূর্ণ সজানো ঘটনা। এর পেছনে শাসকদল ও প্রশাসনের প্রত্যক্ষ মদত রয়েছে। সেইভাবেই কেস দায়েরী সাজানো হয়েছে। আগামীদিনে যদি এই ঘটনা বাড়তে থাকে তাহলে আন্দোলনের গতি আরো জোরদার হবে। প্রয়োজনে বারাসত থানা অবরোধ করা হবে।


এদিনের সভায়  মৃণাল চক্রবর্তী বলেন, ছাত্র যুবদের পুলিশ অন্যায়ভাবে গ্রেপ্তার করে রেখেছে। গত ১১ এপ্রিল দূর্ণীতিমুক্ত নিযোগের দাবিতে, পঞ্চায়েতে দূর্ণীতির বিরুদ্ধে যে অভুতপুর্ব শান্তিপূর্ণভাবে জেলাপরিষদ অভিযান হয়েছিল তা শাসকদল এবং পুলিশের ইচ্ছার বিরুদ্ধে ছিল। তাই সাজানো মামলায় পুলিশ গ্রেপ্তার করে ১০ জন ছাত্র যুবদের। এদের মধ্যে পুনরায় ৩ জনকে সাজানো কেস দিয়ে  পুলিশ হেপাজতে নিয়েছে। অবিলম্বে ছাত্র যুবদের বিরুদ্ধে মামলা তুলে নিয়ে এদের মুক্তির ব্যবস্থা না হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলন হবে।
 

Comments :0

Login to leave a comment