Rally Siliguri

সম্প্রীতি দিবস পালিত শিলিগুড়িতে

জেলা

CPIM Rally in Siliguri


‘সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখুন, রক্ষা কর দেশের সংবিধান’ স্লোগানকে সামনে রেখে শিলিগুড়ি প্রধান ডাকঘরের সামনে গান্ধী মূর্তির পাদদেশে দার্জিলিঙ জেলা বামফ্রন্টের পক্ষ থেকে গান্ধীজীর মৃত্যু দিনকে সামনে রেখে সোমবার সম্প্রীতি দিবস পালিত হয়েছে। সোমবার দুপুরে মহাত্মা গান্ধীর মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানান সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জীবেশ সরকার, দার্জিলিঙ জেলা বামফ্রন্টের আহবায়ক সমন পাঠক, আরএসপি’র তাপস গোস্বামী, ফরওয়ার্ড ব্লকের অনিরুদ্ধ বসু, সিপিআই(এম) নেতা নুরুল ইসলাম, জয় চক্রবর্তী, সৌরভ সরকার প্রমুখ। 


নেতৃবৃন্দ বলেন, সর্বস্তরের মানুষের কাছে শান্তি সম্প্রীতি ও ধর্মনিরপেক্ষতা অটুট রাখার আহ্বান জানিয়ে সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জীবেশ সরকার বলেন, মহাত্মা গান্ধীর মৃত্যুদিনকে আজকে আমরা শপথ গ্রহনের সম্প্রীতির দিবস হিসেবে পালন করছি। নাথুরাম গডসেকে যারা পূজা করছে তারাই আজ দেশের মসনদে বসে আছে। এটা আমাদের কাছে অত্যন্ত দুর্ভাগ্যজনক। স্বাধীনতা আন্দোলনের প্রানপুরুষ ছিলেন মহাত্মা গান্ধী। গান্ধীজিকে যারা হত্যা করেছিলো তারাই আজ ক্ষমতায় রয়েছে। ভারতবর্ষে আজকে ধর্মনিরপেক্ষতা ও সাম্প্রদায়িকতার জিগির তুলে ক্ষমতা দখল করার ষড়যন্ত্র চলছে। দেশের সাধারন মানুষের ক্ষমতা কুক্ষিগত করে দিয়ে আদানি আম্বানির মতো কর্পোরেটদের অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করা হচ্ছে। 

কৃষিক্ষেত্র দখল করা হচ্ছে। দেশের সার্বভৌমত্ব বিপন্ন হয়ে পড়েছে এই সময়কালে। এইরকম একটা পরিস্থিতিতে শহীদ দিবস কর্মসূচীতে যোগদান করে গান্ধীজির প্রতি শ্রদ্ধা নিবেদন করছে দার্জিলিঙ জেলা বামফ্রন্ট। আজকে দেখা যাচ্ছে রামের নামে ধবনি উঠছে রাজনৈতিকভাবে। দেশ ও রাজ্যের সরকার সাম্প্রদায়িকতার প্রতিযোগিতায় নেমেছে। এই সময়কালে সাম্প্রদায়িকতামুক্ত এক ধর্মনিরপেক্ষ ভারত গড়ার গান্ধীজির চিন্তাধারা ভীষনভাবে প্রাসঙ্গিক। রামের নামে ওরা আজকে ভোটের রাজনীতি করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা, ঐক্য রক্ষা করা ও সংবিধানের যে মূল কথা দেশের ধর্ম নিরপেক্ষতাকে আরো জোরদার করার শপথ গ্রহন করতে হবে আমাদের সকলকে।
 

Comments :0

Login to leave a comment