CPI(M) candidate injured

লুঠ আটকাতে গিয়ে আক্রান্ত সিপিআই(এম) প্রার্থী

রাজ্য পঞ্চায়েত ২০২৩

রায়গঞ্জ ব্লকের ১১ নং বীরঘই গ্রাম পঞ্চায়েতের বাজিতপুরে গ্রামে ভোট লুট রুখতে গিয়ে আক্রান্ত সিপিআই(এম) প্রার্থী। পঞ্চায়েত সমিতির ২৪ নং এলাকার প্রার্থী সহদেব দাসকে হাসুয়ার কোপ তৃণমূলের দুষ্কৃতিদের। এই ঘটনার জেরে এলাকায় চরম উত্তেজনা। গুরুতর আহত অবস্থায় সহদেব দাসকে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে। 

ইসলামপুর মহকুমার বিভিন্ন ব্লকে বুথ জ্যাম, ছাপ্পা ভোট, শ্লীলতাহানি , মারপিট বোমাবাজ ব্যালট বাক্স লুট, এমনকি খুনের ঘটনাও ঘটেছে। সারাদিন মহকুমার বাসিন্দারা গভীর অনিশ্চয়তার মধ্যে দিন পার করে। আগডিমটি খুন্তি গ্রাম পঞ্চায়েতের ভাটপুকুর প্রাথমিক বিদ্যালয়ের ৭৮ নম্বর বুথে ব্যাপক ছাপ্পা চলে বলে অভিযোগ। সকাল আটটা পাঁচের মধ্যেই ভোট প্রক্রিয়া সম্পন্ন হয়ে যায় এবং ব্যালট বাক্স পুলিশ সেখান থেকে ইসলামপুর হাই স্কুলের ডিসিআরসি তে নিয়ে যায়। অভিযোগ ওই বুথে ভোট কর্মীদের বাইরে বের করে দিয়ে ব্যাপক হারে ভোট লুট করে তৃণমূলে ব্লক সভাপতি জাকির হোসেনের কথায়। ওই বুথে সাধারণ মানুষ ভোট দিতে পারিনি বলে অভিযোগ। 


অপরদিকে, ইসলামপুর ব্লকের জগতাগাও হাই স্কুলে দুষ্কৃতীরা ব্যালট বাক্স আগুন পুড়িয়ে দিলে চাঞ্চল্য ছড়ায়। ঘটনাটি ঘটেছে এদিন বারোটা নাগাদ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এদিন তৃণমূল আশ্রিত কিছু দুষ্কৃতী ওই স্কুলে জমায়েত হয়ে থাকে এবং মহিলারা ভোট নিতে গেলে তাদের শ্লীলতাহানি করা হয়। তারা স্কুল ঘরে আগ্নেয়াস্ত্র মজবুত করে ভয়ে বাসিন্দারা ভোট দিতে যেতে পারেনি। পরে দুষ্কৃতীরা ব্যালট বাক্স আগুনে পুড়িয়ে দেয় বলে অভিযোগ। 
ইসলামপুর ব্লকের রামগঞ্জ ২ গ্রাম পঞ্চায়েতের বরহনগছ বুথে ব্যালট বাক্স লুট করে নয়নজুলিতে ফেলে দেয় দুষ্কৃতীরা। ঘটনার দায় নিয়ে নির্দল ও তৃণমূল কংগ্রেসের মধ্যে চাপানউতোর শুরু হয়েছে। ওই এলাকায় পঞ্চায়েত সমিতির নির্দল  প্রার্থী রফিক আলমের অভিযোগ, ওই বুথে গন্ডগোলের আশঙ্কা বুঝতে পেরে আমরা স্থানীয় নির্বাচন কমিশনের দপ্তরে ফোন করি তারপর কেন্দ্রীয় বাহিনী আসে, কেন্দ্রীয় বাহিনী চলে যেতেই পরাজয় বুঝতে পেরে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বুথে ঢুকে ব্যালট বাক্স লুট করে পাশের নয়নজুলিতে ফেলে দেয়। 


অভিযোগ গোয়ালপুকুরে অন্তত ত্রিশটি বুথে ব্যাপক ছাপ্পা চলে শাসক দলের নেতৃত্বে। সিপিআই(এম) উত্তর দিনাজপুর জেলা সম্পাদক মন্ডলী সদস্য স্বপন গুহ নিয়োগী বলেন, ভোটের ছাপ্পাবাজি গতরাত থেকে শুরু হয়েছে। তা সারাদিন প্রত্যক্ষ করল ইসলামপুর মহকুমাবাসী। পুরো ঘটনায় ঘটেছে পুলিশ প্রশাসনের প্রত্যক্ষ মদতে। সম্প্রতি ইসলামপুরে পুলিশের একটি বড়সড় সভা হয় সেখানেই শাসক দলের পক্ষে নির্বাচন করানোর ব্লু প্রিন্ট তৈরি হয়।

 

Comments :0

Login to leave a comment