Electoral Bond

নির্বাচনী বন্ডের তথ্য প্রকাশের দাবিতে বিক্ষোভ

জেলা

নির্বাচনী বন্ড সংক্রান্ত সমস্ত তথ্য তুলে দিতে হবে জাতীয় নির্বাচন কমিশনের কাছে এই দাবিতে সোমবার বিক্ষোভ দেখালো সিপিআই(এম) রানিগঞ্জ এরিয়া কমিটি। রানিগঞ্জ স্টেট ব্যাঙ্কের সামনে সিপিআই(এম) কর্মীরা শ্লোগান তোলে নির্বাচনী বণ্ডে কালো টাকার উৎস কোথায় তা প্রকাশ্যে আনতে হবে। নির্বাচনী প্রক্রিয়ায় কালো টাকার ব্যবহার বন্ধ করো। এদিন বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন সিপিআই(এম) রানিগঞ্জ  এরিয়া কমিটির সম্পাদক সুপ্রিয় রায়, দিব্যেন্দু মুখার্জি, গৌরব ধল্ল, মলয় মণ্ডল প্রমূখ।
নেতৃবৃন্দ বলেন, নির্বাচনী বন্ডের তথ্য চাপতে মরিয়া নরেন্দ্র মোদী সরকার। সরকারের চাপের কারণেই অসঙ্গত অবস্থান নিয়েছে স্টেট ব্যাঙ্ক। সুপ্রিম কোর্টের বেঁধে দেওয়ার সময়সীমা শেষ হলেও নির্বাচন কমিশনকে দেয়নি তথ্য। সুপ্রিম কোর্টের নির্দেশ অবমাননা করে স্টেট ব্যাঙ্ক তথ্য প্রকাশে টালবাহানা করছে। স্টেট ব্যাঙ্ক শাসক দলকে রক্ষা করতে চায়। বিজেপি ও তৃণমূল কালোটাকা সাদা করতে নির্বাচনী বণ্ড ব্যবহার করছে। মোদী সরকার প্রধানমন্ত্রী হয়েই ঘোষণা করেছিল সব কালোটাকা উদ্ধার করে দেশবাসীর কাছে বিতরণ করা হবে কিন্তু এখন কর্পোরেটের কালোটাকা নির্বাচনে ব্যবহার করে ক্ষমতায় ফিরতে চাইছে।  রাজ্যের তৃণমূলও চুরি, দুর্নীতির টাকা লুট করে নির্বাচনী বণ্ডে ব্যবহার করছে। এদিন নেতৃবৃন্দ বলেন নির্বাচনী বণ্ডে আমানতকারীদের যাবতীয় তথ্য প্রকাশ করে সব কালোটাকা উদ্ধার করে দেশের মানুষের উন্নয়নে কাজে লাগাতে হবে। 


 

একই দাবিতে সিপিআই(এম) ইসলামপুর ১নং এরিয়া কমিটির উদ্যোগে সোমবার বিকেলে এসবিআই ব্যাঙ্ক ইসলামপুর শাখার সামনে বিক্ষোভ দেখায়। ওই বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন সিপিআই(এম) উত্তর দিনাজপুর জেলা সম্পাদক মন্ডলী সদস্য সুপ্রীতি ঘোষ মজুমদার, অসিত ঘোষ মজুমদার, আব্দুল করিম প্রমুখ। এরিয়া কমিটির সম্পাদক আব্দুল করিম বলেন, এসবিআইকে স্পষ্ট ভাবে জানিয়ে দিয়েছে সু্প্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ। এখানেই শেষ নয়। আগামী শুক্রবারের মধ্যে কমিশনকে বন্ড সংক্রান্ত তথ্য তাদের সাইটে প্রকাশ করতে হবে। তারপরেও এসবিআই’র কোন হেলদোল লক্ষ করা যায় নি। নেতৃত্ব বলেন, স্টেট ব্যাঙ্ককে শীর্ষ আদালতের আদেশ মানতে হবে।

Comments :0

Login to leave a comment