CPIM rally in support to Tripura

আজ মিছিল কলকাতায়, ত্রিপুরায় অবিরাম হিংসা, দেখুন ভিডিও

জাতীয় রাজ্য

ছবি: জ্বলছে আগরতলার কাছে চন্দ্রপুর বাজার। ভিডিও: প্রতাপগড়ে হামলা, প্রতিরোধও। সিপিআই(এম) ত্রিপুরা রাজ্য কমিটির ফেসবুক পেজ থেকে।

ত্রিপুরায় নির্বাচনী পরবর্তী হিংসার প্রতিবাদে আজ মিছিল কলকাতায়। আজ বিকেল ৪:৩০ মিনিটে ধর্মতলার লেনিন মূর্তির পাদদেশ থেকে শিয়ালদহ স্টেশন পর্যন্ত মিছিলে ডাক দিয়েছে রাজ্য বামফ্রন্ট। ত্রিপুরায় বিজেপির হিংসাত্মক আক্রমণের প্রতিবাদের পাশাপাশি, রাজ্যের তৃণমূল সরকারের প্রতিহিংসার রাজনীতির বিরুদ্ধেও এই মিছিলের ডাক দেওয়া হয়েছে। 

বেলাগাম হামলার সময় একেবারে চোখ বুঁজে রয়েছে রাজ্যের বিজেপি সরকার। পুলিশ হাত গুটিয়ে রয়েছে। সারা দেশে প্রতিবাদের ডাক দিয়েছে সিপিআই(এম) পলিট ব্যুূরো। 


২ মার্চ ত্রিপুরা বিধানসভার ফল প্রকাশের পর থেকে সিপিআই(এম) এবং বামপন্থী কর্মী সমর্থকদের ওপর বেলাগাম আক্রমণ চালাচ্ছে বিজেপির দুষ্কৃতী বাহিনী। ঘর পুড়িয়ে দেওয়া, ফসল নষ্ট করা, ফসলে আগুন ধরিয়ে দেওয়া, প্রাণে মারা, পার্টি অফিস জ্বালিয়ে দেওয়ার মতন ঘটনা প্রতিদিন ত্রিপুরা জুড়ে চলছে।


ত্রিপুরার এই হিংসাত্মক ঘটনার প্রতিবাদে ত্রিপুরার বামপন্থী আন্দোলনের কর্মীদের প্রতি সংহতি জানিয়ে বিবৃতি দেওয়া হয়েছে পর্তুগাল কমিউনিস্ট পার্টির থেকে। পর্তুগাল কমিউনিস্ট পার্টি থেকে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে যাতে অবিলম্বে ব্যবস্থা নেওয়া হয় এই হিংসা থামানোর জন্য। 

বুধবার নতুন মন্ত্রীসভা শপথ নিয়েছে ত্রিপুরায়। রাজ্যে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তাঁরা রাজ্য ছাড়ার আগেই আক্রান্ত হয়েছেন এক বিধায়ক। হামলার হাত থেকে রেহাই পাচ্ছে না গবাদি পশু। বাড়ি জ্বালিয়ে দেওয়া হচ্ছে একের পর এক। বয়স্কদের ওপরও চলছে হামলা। বিজেপি’র প্রশাসন কোনও ব্যবস্থাই নিচ্ছে না। দুষ্কৃতী বাহিনী হামলা করতে গিয়ে প্রতিরোধের মুখে পড়লে তাদের দেখতে হাসপাতালে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। 

বিজেপি এবং রাজ্যের তাদের সরকারের ভূমিকার কড়া নিন্দা করেছে ত্রিপুরা বামফ্রন্ট। মানুষের পাশে দাঁড়িয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানানো হয়েছে। 

Comments :0

Login to leave a comment