MP VIDEO CASH

১০০ কোটি লেনদেনের কথা মন্ত্রীপুত্রের মুখে, মধ্য প্রদেশে তোলপাড় ভিডিও-তে

জাতীয়

কেন্দ্রীয় মন্ত্রীর পুত্র বিপুল টাকার লেনদেন নিয়ে আলোচনা করছেন কারও সঙ্গে। মধ্য প্রদেশে ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। বিষয়টিতে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নেওয়ার দাবি তুলল কংগ্রেস।

কেন্দ্রীয় মন্ত্রী নরেন্দ্র সিং তোমরের পুত্রকে ওই ভিডিও’তে ১০০ কোটি টাকা এবং ৩৯ কোটি টাকা লেনদেন বিষয়ে আলোচনা করতে শোনা গিয়েছে।  ভিডিও ঠিক কিনা যাচাই করেনি কোনও সংস্থা।

কংগ্রেসের অন্যতম মুখপাত্র সুপ্রিয়া শ্রীনাতে বলেছেন, ‘‘ভোটের আগে এই লেনদেনের আলোচনা কেন, এখনই দেখতে হবে নির্বাচন কমিশনকে। কেন্দ্রীয় মন্ত্রীর পদ ছাড়তে হবে নরেন্দ্র সিং তোমরকে। না হলে নিরপক্ষ তদন্ত সম্ভব নয়।’’

শ্রীনাতে প্রশ্ন তুলেছেন কেন্দ্রীয় সংস্থা ইডি এবং সিবিআই’কে নিয়ে। তোমর লোকসভায় নির্বাচিত মধ্য প্রদেশ থেকে। পাশের রাজ্য ছত্তিশগড়ে ভোটের মুখে ইডি কংগ্রেস সরকারের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অবৈধ লেনদেনের অভিযোগ তুলেছে। 

শ্রীনাতে বলেছেন, ‘‘কেন্দ্রীয় মন্ত্রী কার সঙ্গে এমন বিপুল লেনদেন নিয়ে আলোচনা করছেন? কেন ইডি এবং সিবিআই দ্রুত তদন্ত শুরু করবে না?’’ 

কংগ্রেসের দাবি মন্ত্রীপুত্র দেবেন্দ্র তোমরকে গ্রেপ্তার করতে হবে। 

২৩০ আসনের মধ্য প্রদেশ বিধানসভার ভোট ১৭ নভেম্বর। পাঁচ বছর আগে নির্বাচনে কংগ্রেস গরিষ্ঠতা পেয়ে সরকার গড়ে। মাঝপথে কংগ্রেসের বিধায়কদের একাংশকে নিয়ে বিজেপি’তে যোগ দেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। পিছনের দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হন বিজেপি নেতা শিবরাজ সিং চৌহান। মধ্য প্রদেশে ফের জয়ের বিষয়ে আশাবাদী কংগ্রেস। ভোটের দিন দশেক আগে বেরিয়েছে এই ভিডিও। 

মন্ত্রীপুত্র মোরেনা জেলার সিভিল লাইন্স থানায় অভিযোগ দায়ের করেছেন। পুলিশ বলেছে, টাকার লেনদেন সম্পর্কে আলোচনা করতে শোনা যাচ্ছে দেবেন্দ্র তোমরকে। তিনিই অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে বলা হয়েছে তাঁকে অবমাননা করতে ভিডিও’তে কারসাজি করে ছড়ানো হয়েছে।

Comments :0

Login to leave a comment