UTTARKANYA ABHIYAN DYFI

মীনাক্ষী গ্রেপ্তার, দমনেও দমলেন না যুবকর্মীরা

রাজ্য জেলা

DYFI শিলিগুড়িতে কড়া মোকাবিলা পুলিশের সঙ্গে।

অনিন্দিতা দত্ত

 বিরাট পুলিশ বাহিনীতেও দমলেন না যুবরা। পুলিশীর ব্যারিকেড, জলকামান, টিয়ার গ্যাস উপেক্ষা করে উত্তরকন্যার গেটে ডিওয়াইএফআই কর্মীরা পোস্টার সেঁটে দিয়েছেন। 

পুলিশী দমনে আহত হয়েছেন সংগঠনের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি। তাঁকে গ্রেপ্তারও করেছে পুলিশ। একাধিক নেতা নেত্রী আহত ডিওয়াইএফআই’র। আহত সহযোদ্ধার পাশে ছুটে গিয়েছেন যুবকর্মীরা। কিন্তু রাস্তা ছাড়েননি। 

বৃহ্স্পতিবার মহানন্দার মোড় থেকে শুরু করে তিনবাতির মোড়ে এলেই রাস্তা আটকায় শিলিগুড়ির পুলিশ। তৃণমূল সরকারের যে পুলিশ অস্ত্র মিছিলে নীরব দর্শক থাকে সেই বাহিনীই ঝাঁপিয়ে পড়েছে অধিকারের দাবিতে আন্দোলনরত যুবকর্মীদের ওপর। 

আহত যুবকর্মীকে অ্যাম্বুল্যান্সে তুলে দিচ্ছেন সহযোদ্ধারা।

রাজ্যের সরকারে শূন্যপদ প্রায় সাড়ে ৬ লক্ষ। সব শূন্যপদে নিয়োগের দাবি তুলেছে ডিওয়াইএফআই। অস্থায়ী ‘সিভিক’ নিয়োগ নয়, স্থায়ী নিরাপদ চাকরি দিতে হবে সরকারকে, দাবি যুবদের। রাজ্যের যুবদের পক্ষে উত্তরকন্যা অভিযানে দাবি উঠেছে যে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ করতে হবে। 

শিক্ষক পদে তো বটেই, এমনকি পিএসসি’র নিয়োগের পরীক্ষাও নিয়মিত হয় না। কোনও মতে পরীক্ষা হলে ফল প্রকাশ ঝুলে থাকে। তার জন্যও চাকরিপ্রার্থীদের আন্দোলন করতে হয় এ রাজ্যে। তারপর নিয়োগের তালিকায় দেখা যাচ্ছে ভুরি ভুরি দুর্নীতি। টাকার বিনিময়ে চাকরির তথ, পেশ হয়ে চলেছে আদালতে। তার প্রতিকার দাবি করেছে ডিওয়াইএফআই। 

এদিন মিছিলের গোড়া থেকেই মারমুখী ছিল পুলিশ। কিন্তু গত কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের সব জেলায় চলেছে নিবিড় প্রচার। ব্যাপক সাড়া মিলেছে সব স্তরের মানুষের থেকে। সেই সমর্থনে বলিয়ান যুব কর্মীরা অনড় থেকেছেন উত্তরকন্যা অভিযানে।   

Comments :0

Login to leave a comment