Insaf Yatra

সন্ত্রাস এলাকাতেও পদযাত্রায় ঢল মহিলাদের

রাজ্য

চা শ্রমিকের মজুরি বৃদ্ধির দাবি বেকারদের কর্মসংস্থানের দাবি নিয়ে জলপাইগুড়ি জেলার বুক চিরে এগিয়ে চলেছে ইনসাফ যাত্রা।

 


দীপশুভ্র সান্যাল 

সরকার না চাইলে দুর্নীতি করা যায় না, সরকার কাজ চায়নি, দুর্নীতি চেয়েছে। তাই দুর্নীতি হয়েছে। সোমবার জলপাইগুড়িতে এভাবেই রাজ্য সরকারকে বিঁধলেন যুব নেত্রী মীনাক্ষী মুখার্জি।

ডিওয়াইএফআই'র ইনসাফ যাত্রা ঘিরে জলপাইগুড়ি শহরে সভায় মীনাক্ষী বলেন,  দুর্নীতি করতে গেলে টপ টু বটম সেটিং করতে হয়। সেই সেটিংয়ে এ রাজ্যে দুর্নীতি হচ্ছে। একের পর তৃণমূল নেতা মন্ত্রীদের ইডি'র তলব হচ্ছে। ইডির ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে তিনি বলেছেন অপরাধীদের শাস্তি কিন্তু হয় না

 ‘ইনসাফ যাত্রা’ করে কর্মসংস্থানের দাবি তুলছে ডিওয়াইএফআই। সোমবার সকালে জলপাইগুড়ি শহরের সমাজ করা মোড় থেকে শুরু হয় মিছিল। '১২ই জুলাই কমিটির' উদ্যোগে ইনসাফ যাত্রাকে সম্বর্ধিত করা হয়। সংবর্ধিত করেন ১২ ই জুলাই কমিটির অন্যতম আহ্বায়ক বাণীব্রত সাহা। মিছিল পদযাত্রীদের অভিনন্দিত করেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব সীমা মুখোপাধ্যায়। পদযাত্রা শুরু থেকে জলপাইগুড়ি থেকে পথ হাঁটা শুরু করেন তিনি। ঢাকের তালে এগিয়ে চলে পদযাত্রা। পদযাত্রা জলপাইগুড়ি শহর পেরিয়ে বাহাদুর গ্রাম পঞ্চায়েত এলাকার এসে পৌঁছালে সেখানে পাশেই থাকা চা বাগানে কর্মরত শ্রমিকদের সাথে বাগানে গিয়ে কথা বলে তাদের সমস্যার কথা শোনেন মীনাক্ষী মুখার্জী, ধ্রুবজ্যোতি সাহা সহ পদযাত্রীরা। 

চড়কডাঙ্গি পেরিয়ে পদযাত্রা রাজগঞ্জ ব্লকের সন্ত্রাস কবলিত ভাঙ্গামালি এলাকায় পৌছলে সেখানে আট থেকে আশি বিভিন্ন বয়সের মহিলারা পা মেলান। ভাঙ্গামালির খুনিয়া হাট এলাকায় সংক্ষিপ্ত সভা শেষে দুপুরের আহার সারেন পদযাত্রীরা। 

যুব নেতৃবৃন্দ বলেন, আদিবাসীদের বলছে তোমরা বঞ্চিত, নেপালি বাঙালি আদিবাসী হিন্দু-মুসলিম রাজবংশী ভাটিয়াদের মধ্যে বিভেদ লাগিয়ে উত্তরবঙ্গের মানুষের ভোট নিয়েছে বিজেপি। তৃণমূল বিজেপি একে অপরের বিরুদ্ধে কথা বললেও আসলে এরা মুদ্রার এপিঠ ওপিঠ। তাই তৃণমূল বিজেপিকে হটাতে হবে। বামপন্থীদের পাশে দাঁড়াতে হবে। 

Comments :0

Login to leave a comment