Dalit man stabbed

আম্বেদকর জন্মদিন পালন করায় মহারাষ্ট্রে খুন দলিত, গ্রেপ্তার ৭

জাতীয়

মহারাষ্ট্র পুলিশ শনিবার বিআর আম্বেদকরের জন্মবার্ষিকী উদযাপন করার জন্য ২৪ বছর বয়সী এক দলিত ব্যক্তিকে হত্যার ঘটনায় সাতজনকে গ্রেপ্তার করেছে। ঘটনাটি ঘটেছে দুদিন আগে মহারাষ্ট্রের নান্দেড জেলার বনধার হাভেলি গ্রামে। মৃত ব্যক্তির নাম অক্ষয় ভালেরাও।

ভালেরাও বৃহস্পতিবার সন্ধ্যায় পাশ দিয়ে যাচ্ছিলেন যখন অভিযুক্তরা তথাকথিত উচ্চবর্ণের সম্প্রদায়ের একজন ব্যক্তির বিয়ের উদযাপন করছিল এবং তাদের মধ্যে কয়েকজনের হাতে তলোয়ারও ছিল, একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন।
ভালেরাও এবং তার ভাই আকাশকে দেখার পর, অভিযুক্তদের একজন বলে ওঠে "গ্রামে ভীম জয়ন্তী (আম্বেদকরের জন্মবার্ষিকী) উদযাপন করার জন্য হত্যা করা উচিত এদের", কর্মকর্তা বলেছেন।

যা থেকে একটি উত্তপ্ত বাক্য বিনিময়ের শুরু হয় এবং সেই সময় অক্ষয় ভালেরাওকে মারধর করা হয় এবং ছুরির কোপে হত্যা করা হয়, কর্মকর্তা বলেছেন। তার ভাইকেও মারধর করা হয়।

অক্ষয় ভালেরাওকে কাছের হাসপাতালে নিয়ে যাওয়া হলেও ভর্তির আগেই তাকে মৃত ঘোষণা করা হয়।

ভারতীয় দণ্ডবিধির অধীনে হত্যা, খুনের চেষ্টা, দাঙ্গা এবং হামলার পাশাপাশি তফসিলি জাতি ও তফসিলি উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনের অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে এবং সাত অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে, কর্মকর্তা বলেছেন।

মামলার তদন্ত চলছে।

Comments :0

Login to leave a comment