HOOGLY ZOMATO CITU

জোম্যাটোর ছাঁটাই, ডেপুটেশন হুগলীর শ্রম কমিশনারকে

জেলা

হুগলীর ডেপুটি শ্রম কমিশনারের দপ্তরে সিআইটিইউ নেতৃবৃন্দ। ছবি: শুভ্রজ্যোতি মজুমদার

জোম্যাটোর ছাঁটাই বেআইনি। কর্মীদের আইডি ব্লক করা হয়েছে নিয়ম অমান্য করে। মঙ্গলবার শ্রীরামপুরে ডেপুটি লেবার কমিশনারে দপ্তরে গিয়ে বললেন কর্মীরা। সারা ভারত গিগ ওয়ার্কার্স ইউনিয়ন, গিগ অ্যান্ড প্ল্যাটফর্ম ওয়ার্কার্স হুগলীর তরফে দেওয়া হয়েছে এই ডেপুটেশন।
অস্থায়ী এবং প্রয়োজনভিত্তিক কর্মী নিয়োগ করে চলছে সব অ্যাপ এবং প্ল্যাটফর্ম। এই ‘গিগ’ কর্মীরা কোনও সুরক্ষা ছাড়া করছেন কাজ। হঠাৎ বসিয়ে দেওয়া, কমিশন কমিয়ে দেওয়ার মতো অভিযোগ বারবার উঠছে অ্যাপ এবং ইন্টারনেট প্ল্যাটফর্মের ভিত্তিতে পরিষেবাদাতা সংস্থাগুলির বিরুদ্ধে। 
এদিন সিআইটিইউ হুগলী জেলা কমিটির নেতৃত্বে গিগ কর্মীরা শ্রীরামপুর জেলা ]ডেপুটি শ্রম কমিশনারের অফিসে জমায়েত করে তাদের অভিযোগ জানান। জোম্যাটো ও সুইগির প্রায় ৫০ জন ‘রাইডার’ ছিলেন প্রতিবাদে। এঁরাই বাড়ি বাড়ি পরিষেবা পৌঁছে দেন। ডেপুটি লেবার কমিশন অফিসের পক্ষ থেকে  বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে ।
এই গণপিটিশনের নেতৃত্ব দেন হুগলী জেলা সিআইটিইউ’র সম্পাদক তীর্থঙ্কর রায় । ছিলেন সংঠগনের নেতা মোহিত চৌধুরী, মিঠুন চক্রবর্তী , চীনাংশুক দাস, সুমিত গড়গড়ি , অদ্রি মুখার্জী ও সৌরদীপ্ত বিশ্বাস।

Comments :0

Login to leave a comment