LATAGURI MINAKSHI MUKHERJEE

সংসদে জনতার দাবি তুলতে জয়ী করুন বামপন্থীদের: আহ্বান লাটাগুড়িতে

জেলা

লাটাগুড়ির জনসভায় বক্তব্য রাখছেন মীনাক্ষী মুখার্জি।

সংসদে কাদের পাঠাবেন? যারা নিজের আখের গোছাবে তাদের না যিনি সংসদে গিয়ে আপনার কথা বলবে তাদের? জনতার কথা সংসদে তুলে ধরতে পারে একমাত্র বামপন্থীরাই। লোকসভা নির্বাচনে বামপন্থীদের শক্তি বৃদ্ধি করুন।


বৃহস্পতিবার লাটাগুড়িতে জনসভায় এই আহ্বান জানিয়েছেন সিপিআই(এম) নেতৃবৃন্দ। এদিন বক্তব্য রেখেছেন পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায়চৌধুরী এবং রাজ্য কমিটির সদস্য ও ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি। বক্তব্য রাখেন সিপিআই(এম)’র জলপাইগুড়ি জেলা সিপিআই(এম) এর  নেতৃত্ব। 
রাজ্যের সন্দেশখালি সহ বিভিন্ন এলাকায় দুর্নীতি-দুষ্কৃতী চক্রের তীব্র প্রতিবাদ জানানো হয় জনসভায়। অন্যায়ের বিরুদ্ধে একজোটে লড়াইয়ের আহ্বান জানানো হয়। ধর্ম, জাতের নামে বিভেদে ব্যস্ত তৃণমূল এবং বিজেপি, দু’দলেই রাজনীতিকে পরাস্ত করার ডাক দেওয়া হয়। 
মীনাক্ষী মুখার্জী বলেন, ‘‘চা শ্রমিকদের জমি কেড়ে নিয়ে বৃহৎ মালিকানার সংস্থার হাতে তুলে দিচ্ছে তৃণমূল সরকার। শ্রমিক কাজ হারিয়ে বাসস্থানের একাংশ ‘হোমস্টে’ করছে। মানুষের কাজ নেই আর এরা মোচ্ছব করতে ব্যস্ত। আর দেশের সরকার একই কায়দায় মানুষের কাজের জায়গা বিক্রি করে দিচ্ছে বড় বড় পুঁজিপতিদের কাছে। ছেলেমেয়েদের চাকরি নেই, গ্রামে ১০০ দিনের কাজের টাকা মেরে খেল তৃণমূল কংগ্রেসের নেতারা, তাদের কোনও শাস্তি হলো না, অথচ ১০০ দিনের বরাদ্দ বন্ধ করে দিল কেন্দ্রের সরকার।’’ 
আভাস রায়চৌধুরী তাঁর বক্তব্যে তৃণমূল ও বিজেপির বোঝাপড়া ব্যাখ্যা করেন। তিনি বলেন, ‘‘তৃণমূল ও বিজেপি’র সাজানো দ্বৈরতএ আসলে কর্পোরেটের লুটকে অবাধ করার ব্যবস্থা করা হচ্ছে। দুই সরকারের কারও মানুষের জন্য ভাবার সময় নেই। বিজেপি’র যে নেতারা হুমকি দিচ্ছেন তারাই একসময়ে তৃণমূলের নেতা থেকে দুর্নীতি-দুষ্কৃতী চক্র গড়ে তোলায় মদত দিয়েছেন।’’ তিনি বলেন, ‘‘মানুষ এদের ‘সেটিং’ ধরে ফেলেছেন। বামপন্থীদের শক্তি বৃদ্ধি হচ্ছে পঞ্চায়েত থেকে পৌরসভায়। এই লড়াইকে আরও সংহত করতে হবে।’’ 


এদিনের এই জনসভায়  বিভিন্ন জায়গার পাশাপাশি ডুয়ার্স এলাকা ও চা বাগান থেকে থেকে কর্মী সমর্থকরা বিভিন্ন ব্লকের সিপিআইএম কর্মী সমর্থকরা ভিড় জমিয়েছিলেন। এদিনের জনসভায় মহিলাদের ভিড় ছিল তুলনায় অনেকটাই বেশি। 
সাংবাদিকদের প্রশ্নে মীনাক্ষী মুখার্জি বলেন, ‘‘কেন্দ্রের বিজেপি সরকারকে পর্যদুস্ত করতে এবং রাজ্যের তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকারকে ক্ষমতা থেকে সরাতে বিকল্প বামপন্থীরাই।’’
উত্তরবঙ্গের জেলাগুলিকে নিয়ে জলপাইগুড়ির লাটাগুড়িতে অনুষ্ঠিত হয় নির্বাচনী কর্মীসভা। সভাপতিত্ব করেন সিপিআই(এম) জেলা সম্পাদকমণ্ডলী সদস্য আশিস সরকার। বক্তব্য রাখেন জলপাইগুড়ির জেলা সম্পাদক সলিল আচার্য।

Comments :0

Login to leave a comment