LEFT FRONT OATH 15TH

বারুইপুর, মালদা, জামুড়িয়ায় পাঠ সংবিধানের প্রস্তাবনা

জেলা

মালদায় মানব বন্ধন।

 


দক্ষিণ ২৪ পরগনা জেলাতেও মঙ্গলবার ৭৭তম স্বাধীনতা দিবস মর্যাদার সঙ্গে উদযাপিত হয়। এদিন বারুইপুরে সিপিআই(এম) দক্ষিণ ২৪ পরগনা জেলা দপ্তরে জাতীয় পতাকা উত্তোলন করেন ও সংবিধানের প্রস্তাবনা শপথ বাক্য পাঠ করান সিপিআই(এম) নেতা রাহুল ঘোষ। সংক্ষিপ্ত আলোচনা করেন পার্টি নেতা অলোক  ভট্টাচার্য। 
এদিন দক্ষিণ ২৪ পরগনা জেলার প্রায় সর্বত্র পার্টির এরিয়া কমিটির দপ্তর ও শাখা স্তরে রক্ত পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। দেশের স্বাধীনতা আন্দোলনের অমর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। বিভিন্ন জায়গায় এদিন মানববন্ধন কর্মসুচি হয়। 
দক্ষিণ ২৪ পরগনা জেলায় স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন ক্লাব সংগঠনগুলির উদ্যোগেও এদিন জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে মর্যাদার সঙ্গে স্বাধীনতা দিবস উদযাপিত হয়।

 

মালদহ জেলা বামফ্রন্টের ডাকে হলো মানব বন্ধন। দেশের সংবিধানে রয়েছে গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, যুক্তরাষ্ট্রীয় কাঠামো, সামাজিক ন্যায়ের নির্দেশ।

মানববন্ধন হয়েছে সেই শপথেই।

স্বাধীনতা দিবসে সাম্প্রদায়িকতা ও সম্প্রীতি রক্ষার্থে সিপিআই(এম) অজয় ওয়েস্ট এরিয়া কমিটির পক্ষ থেকে মানববন্ধন কর্মসূচী হয় জামুড়িয়া সিধু-কানু মূর্তির পাদদেশেও।  

দেশ রক্ষার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন সিপিআই(এম)  জেলা কমিটির সদস্য তাপস কবি, কলিমউদ্দীন আনসারী, এরিয়া কমিটির সদস্য  বাদল কর্মকার ও শুভাশিষ ব্যানার্জী। অনুষ্ঠান পরিচালনা করেন উজ্বল চ্যাটার্জি।

মালদা শহরে প্রারম্ভিক বক্তব্য রাখেন সিপিআই(এম)এর জেলা সম্পাদক তথা জেলা বামফ্রন্টের  আহ্বায়ক অম্বর মিত্র। শপথ বাক্য পাঠ করান সিপিআই নেতা তরুণ দাস।

Comments :0

Login to leave a comment