East Bengal

ঘরের মাঠে শীর্ষে ওঠার সুযোগ ইস্টবেঙ্গলের

খেলা

East Bengal


এবার লিগে নিজেদের ঘরের মাঠেই খেলছে মোহনবাগান সুপার জায়ান্ট ও মহামেডান স্পোর্টিং। কিন্তু কলকাতা লিগের প্রথম চার ম্যাচ জেলার মাঠে গিয়ে খেলতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। বৃহস্পতিবার ঘরের মাঠে চার বছর পর লিগের প্রথম ম্যাচ খেলবে লাল হলুদ। 
ইস্টবেঙ্গল সমর্থকরা ভীষণ উচ্ছ্বসিত। মাঠের পরিবেশ রঙিন করে তোলার জন্য নানা পরিকল্পনা করেছে। নতুনভাবে নিজেদের আর্বিভাব ঘটাবে ইস্টবেঙ্গল আল্টার্স। যাতে ইস্টার্ন রেলের বিরুদ্ধে গত ম্যাচে বিএসএসের কাছে আটকে যাওয়া ইস্টবেঙ্গল জয় নিয়েই মাঠ ছাড়তে পারেন। নৈহাটি ম্যাচ দেখতে গিয়েছিলেন কোচ কার্লোস কুয়াদ্রাত। তাঁকে জয় উপহার দিতে পারেনি দল। এদিনও তিনি খুব সম্ভবত মাঠে উপস্থিত থাকবেন। কুয়াদ্রাত ও মাঠে উপস্থিত সমর্থকদের জয় উপহার দিতেই মাঠে নামবেন বিনো জর্জের দল। ইস্টার্ন রেলের অবস্থা খুব শোচনীয়। অবনমনের আওতায় রয়েছে। চারের ম্যাচের তিনটিতেই হেরেছে। একটা ড্র করে এক পয়েন্ট সংগ্রহ এক সময়ের কলকাতা লিগ চ্যাম্পিয়নরা। এবারের লিগে পূর্ব রেলের যা অবস্থা, তাঁদের ঘাড়ে দুর্বল দলের তকমা সেটে গিয়েছে। কিন্তু ফুটবলে কোনও দলই দুর্বল হয় না। নিজেদের দিনে যে কোনও দল যে কাউকে রুখে দিতে পারে। ইস্টবেঙ্গল চার ম্যাচে দু’টি জয় ও দু’টি ড্র করে চতুর্থ রয়েছে। ইস্টার্ন রেলকে হারালেই শীর্ষে চলে আসবে ইস্টবেঙ্গল। পাঁচ ম্যাচ খেলে জর্জ টেলিগ্রাফের পয়েন্ট দশ। বৃহস্পতিবার বিনোর দল জিতলে হবে ১১। তাই, ঘরের মাঠে শীর্ষে ওঠার সুযোগ কোনোভাবেই হাতছাড়া করতে চাইছেন না কুশ ছেত্রীরা।

লিগে শেষ দু’টি ম্যাচেই একাদশে বদল এনেছেন বিনো। ইস্টার্ন রেলের বিপক্ষেও দলে পরিবর্তন আসতে পারে। এই ম্যাচেও একাদশে কয়েকজন সিনিয়র ফুটবলারকে তিনি রাখবেন, কুয়াদ্রাতের পরামর্শেই। কে কে খেলবেন, ঠিক হবে ম্যাচের দিন। ঘরের মাঠে কলকাতা লিগে ম্যাচ ফেরায় খুশি বিনো। বলছেন, ‘দলের সবাই খুবই আনন্দিত, চার বছর পর, ঘরের মাঠে ম্যাচ ফিরছে বলে। বিএসএসের বিরুদ্ধে ফুটবলাররা কিছু ভুল ক্রুটি করেছে। এই ম্যাচে সমর্থকদের সামনে পারফরম্যান্সে উন্নতি করতে মরিয়া ফুটবলাররা।’ 

ম্যাচ শুরু দুপুর তিনটে (ইনস্পোর্টস.ডট টিভি)

 

Comments :0

Login to leave a comment