Superintendent of Asansol jail

আসানসোল জেল সুপারকে ইডি’র তলব

রাজ্য

Superintendent of Asansol jail

গোরু পাচার কাণ্ডে এবার আসানসোল জেল সুপার কৃপাময় নন্দীকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা ইডি। তাঁর জেলেই ছিলেন গোরু পাচার কাণ্ডে অভিযুক্ত অনুব্রত মণ্ডল।  ইডির একটি সূত্রে খবর, অনুব্রত মণ্ডল সংক্রান্ত বিষয়ে কৃপাময়কে জিজ্ঞাসাবাদ করতে পারেন ইডি’র আধিকারিকরা। ইমেল মারফত আসানসোল জেল সুপার কৃপাময় নন্দীকে দিল্লিতে ডেকে পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ব্যাঙ্কের নথি নিয়ে আগামী ৫ এপ্রিল তাঁকে দিল্লিতে ইডির সদর দপ্তরে তলব করা হয়েছে। 


গোরু পাচার কাণ্ডে ইতিমিধ্যেই দিল্লির তিহার রয়েছেন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তার আগে আসানসোলের জেলে  ছিলেন। সেই সময় বহাল তবিয়তে থেকেছেন অনুব্রত মন্ডল। আসালসোল জেল থেকে গত ৮ মার্চ সকালে গোরু পাচার কাণ্ডে অভিযুক্ত অনুব্রত মণ্ডলকে নিয়ে রওনা দিয়েছিল আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কনভয়। সেই কনভয়েই তৃণমূলের শীর্ষ মহলের ‘বার্তা’ পৌছে দেওয়ার জন্য দু’জনের সঙ্গে দীর্ঘ সময় ধরে টিফিন করার নামে রীতিমত সলা-পরামর্শ করে। ক্যামেরাতে যাতে তাঁদের ধরা না যায় তার জন্য আড়াল করে রাখার চেষ্টা চালানো হয়। গোটা পুলিশ বাহিনী তাঁদের কথা বলার সুযোগ করে দেয় বলে অভিযোগ বিরোধীদের। 

অনুব্রত সহ পুলিশের খাবারের বিলও সেদিন  মেটিয়ে দেয় তৃণমূল! অনুব্রত আসানসোল জেলে থাকাকালীন একাধিক বিষয়ে জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ ওঠেছে। এমনকি গরু পাচারকাণ্ডের অন্যতম দুই অভিযুক্ত এনামূল হক ও অনুব্রত মান্ডলের দেহরক্ষী সহগল হোসেনেও বহুদিন আসানসোল জেলেই বন্দি ছিলেন। ইডি একটি সূত্রে খবর,  সেই সময়কালের মধ্যে তাদের সঙ্গে কারা কারা দেখা করতে এসেছিল সেই বিষয় ও অনুব্রত মণ্ডল সংক্রান্ত বিষয়ে জেল সুপারকে জিজ্ঞাসাবাদ করতে পারেন ইডি-র আধিকারিকরা।
 

Comments :0

Login to leave a comment