TET 2022 Protest Rally

‘ইন্টারভিউতে ডাকুন’, মিছিলে দাবি টেট উত্তীর্ণদের

রাজ্য কলকাতা

TET 2022 Protest Rally শুক্রবার কলকাতায় মিছিল টেট-এ সফল চাকরিপ্রার্থীদের।

রাজ‍্যের সরকারি দপ্তরে হাজার হাজার শূন্যপদ। অথচ তা পূরন করে যুবদের স্থায়ী জীবিকার বন্দোবস্তের চেষ্টা নেই মমতা ব‍্যানার্জির সরকারের। কিছু ক্ষেত্রে নিয়োগ হলেও তা নিয়ে ভুরি ভুরি চুরি দুর্নীতির অভিযোগ রয়েছে। আবার পরীক্ষায় সফল হয়েও বছরের পর বছর নিয়োগের জন্য হাপিত‍্যেশ করছেন চাকরিপ্রার্থী যুবক যুবতীরা। 

নিয়োগ নিয়ে এই দীর্ঘ টালবাহানায় অতিষ্ঠ  ২০২২ সালে প্রাথমিক  টেট পরীক্ষায় সফল চাকরিপ্রার্থীরা শুক্রবার মিছিল করলেন। দ্রুত স্বচ্ছতার সঙ্গে নিয়োগের দাবি তুলে শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল হয় এদিন। ‘২০২২ টেট পাশ ঐক‍্যমঞ্চ’-র আহ্বানে শুক্রবার রাজ‍্যের জেলাগুলি থেকে বহু  চাকরিপ্রার্থী এসে যোগ দেন মিছিলে। 

বিভিন্ন দাবি নিয়ে স্মারকলিপি দেওয়া হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের সচিব গৌতম পালকে। উল্লেখ্যটেট পরীক্ষায় সফল হলেও এখনও পর্যন্ত তাঁদের ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। তাছাড়া গোটা পরীক্ষা প্রক্রিয়া নিয়েও নানান অস্বচ্ছতা রাখা হয়েছে বলে ক্ষোভ চাকরিপ্রার্থীদের। 

এদিন প্রতিবাদ মিছিল থেকে চাকরিপ্রার্থীরা দাবি তোলেন যে দ্রুত ইন্টারভিউয়ের বিজ্ঞপ্তি সফলদের নাম, রেজিস্ট্রেশন নম্বর টেটে প্রাপ্ত নম্বর প্রকাশ করতে হবে। পাশাপাশি শারদীয়া উৎসবের আগে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করাপ্রাথমিক স্কুলগুলোতে পঞ্চম শ্রেণি পর্যন্ত উন্নীত করার দাবিও জানান তাঁরা। মঞ্চের অন্যতম সংগঠক ইন্দ্রজিৎ ঘোষ, ‘‘সরকারের নিয়োগ নিয়ে টালবাহানায় চাকরিপ্রার্থীদের ধৈর্যের বাঁধ ভেঙেছে। দ্রুত স্বচ্ছতার সঙ্গে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না করা হলে আগামীতে আরও জোরালো লড়াই সংগ্রামের পথেই যাওয়া হবে।’’

Comments :0

Login to leave a comment