ENGLAND vs AUSTRALIA

ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়া, বৃষ্টিবিঘ্নিত চতুর্থ টেস্ট ড্র

খেলা

ম্যাঞ্চেস্টারের এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামেটসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করেঅস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ১০ উইকেট হারিয়ে ৩১৭ রান। অর্ধশতরান পান ল্যাবুশেন এবং মিচেল মার্শ, দুজনেই করেন ৫১ রান। অন্যদিকে৪৮ রান পান হেড। ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ৫ উইকেট পান ক্রিস ওকস। 

জবাবে ব্যাট করতে নেমেশুরুটা ভালোই করে ইংল্যান্ড। ওপেনার জ্যাক ক্রলে করেন ১৮৯ রান। অন্যদিকে জো রুট করেন ৮৪ রানমঈন আলি ৫৪হ্যারি ব্রুক ৬১ এবং অধিনায়ক বেন স্টোকসও ৫১ রান পান। কিন্তু এক রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হন জনি বেয়ারস্টোতাঁর ঝুলিতে ৯৯ রান। মোট ১০ উইকেট হারিয়েইংল্যান্ডের স্কোর দাঁড়ায় ৫৯২ রান। অজিদের হয়ে সর্বাধিক ৫ উইকেট পান হ্যাজেলউড। 

দ্বিতীয় ইনিংসে৫ উইকেট হারিয়ে ২১৪ রান তুলতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। সেকেন্ড ইনিংসেও ভালো রান পান ল্যাবুশেন। তিনি শতরান করেন, ব্যক্তিগত সংগ্রহ ১১১ রান। শেষদিনের খেলায় মিচেল মার্শ ৩১ রানে এবং ক্যামেরুন গ্রিন ৩ রানে অপরাজিত ছিলেন। যদিও বৃষ্টির জেরে বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। তারপরই খেলা শেষ ঘোষণা করেন দুই আম্পায়ারফলে ম্যাচটি অমীমাংসিত ভাবেই শেষ হয়।

ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন জ্যাক ক্রলে। 

এই টেস্টেই ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড ৬০০ উইকেটের ম্যাজিক ফিগারে পৌঁছেছেন। প্রথম দিনেই বিশ্বের দ্বিতীয় পেসার হিসেবে এই রেকর্ড ছুঁয়েছেন ব্রড। এর আগে জিমি অ্যান্ডারসন পেসার হিসেবে ৬ শোর বেশি উইকেট পেয়েছেন। চলতি অ্যাসেজ সিরিজে ইংল্যান্ডের সর্বোচ্চ উইকেট শিকারিও ব্রড, সংগ্রহে ১৮ উইকেট। 

Comments :0

Login to leave a comment