IT TRIBUNAL CONGRESS

আপাতত স্বস্তি কংগ্রেসের, আয়কর ট্রাইবুনালে শুনানি ফের বুধে

জাতীয়

আয়কর ট্রাইবুনালে স্বস্তি পেল কংগ্রেস। ব্যাঙ্ক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করার নির্দেশ বাতিল করল ট্রাইবুনাল। 

সকালেই কংগ্রেস নেতা অজয় মাকেন জানান যে আয়কর দপ্তর কংগ্রেসের সব অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দিয়েছে। এমনকি যুব কংগ্রেসের ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনও বন্ধ করে দেওয়া হয়েছে। মাকেন বলেন, কংগ্রেসকে শেষ করতে গিয়ে দেশের গণতন্ত্রকে খতম করে দিচ্ছে নরেন্দ্র মোদী সরকার। 

কংগ্রেস নেতা বিবেক তঙ্খা পরে জানান যে আয়কর ট্রাইবুনাল সব অ্যাকাউন্টে লেনদেন চালু করার নির্দেশ দিয়েছে। বাতিল হয়েছে ‘ফ্রিজ’ করার নির্দেশ। বুধবার ট্রাইবুনালে ফের শুনানি হবে বিষয়টির। তিনি জানান যে ট্রাইবুনালে বলা হয়েছে যে ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করা থাকলে নির্বাচনে অংশ নিতে পারবে না কংগ্রেস। 

অজয় মাকেন জানিয়েছিলেন যে ২১০ কোটি টাকা কর বকেয়া দেখিয়ে ফ্রিজ করা হয় অ্যাকাউন্ট। ২০১৮-১৯ নির্বাচনের পর্বে আয়ের পরিপ্রেক্ষিতে করের এই দাবি জানানো হয়। আয়কর দপ্তরের বক্তব্য হিসেব জমা করতে ৪০-৪৫ দিন দেরি করেছিল কংগ্রেস। সেই কারণে পেনাল্টি বসানো হয় বকেয়ার ওপর। মাকেন জানান যে আয়কর দপ্তরের নির্দেশ অনুযায়ী ব্যাঙ্কে বিভিন্ন অ্যাকাউন্টে ১১৫ কোটি টাকা রাখতেই হবে, তাতে হাত দেওয়া যাবে না। এই সব অ্যাকাউন্টে অত টাকাই নেই। 

মাকেন বলেছিলেন যে দলের নেতা রাহুল গান্ধীর নেতৃত্বে ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ চালানোও কঠিন হবে। বিদ্যুতের বিল থেকে ছোটখাটো খরচ মেটানোর মতো অবস্থাও নেই।  

Comments :0

Login to leave a comment