GAZA CHILDREN STARVATION

খেতে না দিয়ে গাজার শিশুদের মারছে ইজরায়েল

আন্তর্জাতিক

যুদ্ধের নতুন কৌশল। খেতে না দিয়ে হত্যা কর।

গাজায় এখন ইজরায়েলের সেনা নিচ্ছে সেই কৌশলই। গাজার মানুষ এবং সংবাদমাধ্যমের একাংশ সেই ছক সামনে এনেছে। 

খবর মিলেছে যে দু’মাসের এক প্যালেস্তানীয় শিশুর মৃত্যু হয়েছে স্রেফ কিছু খেতে না পেয়ে। সোশাল মিডিয়ায় বেশ কিছু ভিডিও ঘুরছে। সামরিক গাড়ি পিষে দিচ্ছে খাবারের প্যাকেট। 

হগাজায় হাসপাতালে ঢুকে রোগীদের মেরেছে ইজরায়েলের সেনা। এই দৃশ্য স্মরণকালের মধ্যে দেখতে হয়নি বিশ্বকে। একতরফা আগ্রাসনে ইনকিউবেটরে থাকা সদ্যোজাতদের বিদায় নিতে হয়েছে। কারণ হাসপাতালে অক্সিজেন সরবরাহ, বিদ্যুৎ সব বন্ধ করে দেওয়া হয়েছে। আমেরিকার মদতে চলা ইজরায়েলের বাহিনী এতই বেপরোয়া। 

গত কয়েকদিনে গড়ে একশোর বেশি মানুষের প্রাণ যাচ্ছে বিমান থেকে ছোঁড়া বোমায়। আবার জনপদ ঘিরেও ফেলছে ইজরায়েলের ট্যাঙ্ক। ছোঁড়া হচ্ছে বোমা। বেশিরভাগই উদ্বাস্তু মানুষের অস্থায়ী শিবির লক্ষ্য করে। শনিবার রাতেও গাজার বেইত লাহিয়ায় বোমা ফেলে হত্যা করা হয়েছে ১০ জনকে। 

আমেরিকা এবং পশ্চিমী সাকরেদ ব্রিটেন এখন সারা বিশ্বকে বোঝাতে চাইছে বেশি সঙ্কট ইয়েমেনে। সশস্ত্র হউথিরাই বিশ্বের সবচেয়ে বেড় বিপদ। ইয়েমেনে সরকারি প্রশাসনিক পরিকাঠামো লষ্য করে নিয়মিত ক্ষেপণাস্ত্র ছুঁড়ছে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ব্রিটেন। হউথিরা প্যালেস্তাইনে আগ্রাসনের প্রতিবাদে লোহিত সাগরে জাহাজে হামলা চালানোর পুরো সুযোগ তুলছে আমেরিকা। 

প্যালেস্তাইনের স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে ২৯ হাজার ৬৯২ নাগরিককে হত্যা করেছে এই দফাতেই। ইজরায়েলের সেনা উঠেপড়ে নেমেছে খাবারের সরবরাহ বন্ধ করতে। 

Comments :0

Login to leave a comment