Karnataka Elections

কর্ণাটকের নির্বাচনী ইশতেহার প্রকাশ করল কংগ্রেস

জাতীয়

কর্ণাটক বিধানসভা নির্বাচনের ইশতেহার প্রকাশ করল কংগ্রেস। বিজেপির নির্বাচনী প্রতিশ্রুতি প্রকাশ করার একদিন পরেই। মঙ্গলবার সকাল ৯.৩০ টায় বেঙ্গালুরুতে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খার্গে, কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া, রাজ্য ইউনিটের সভাপতি ডি কে শিবকুমার এবং দলের অন্যান্য নেতাদের মধ্যে ইশতেহার কমিটির চেয়ারম্যান ডঃ পরমেশ্বরাজির উপস্থিতিতে ইশতেহারটি প্রকাশ করা হয়। 
কর্ণাটকে ১০ মে বিধানসভা নির্বাচনের ইশতেহারে, কংগ্রেস নিষিদ্ধ ইসলামিক সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়াকে (পিএফআই) বিশ্ব হিন্দু পরিষদের যুব শাখা বজরং দলের সাথে তুলনা করে বলেছে যে কংগ্রেস ক্ষমতায় এলে এই জাতীয় সংগঠনগুলিকে নিষিদ্ধ করবে যেগুলি "শত্রুতা বা ঘৃণা, সংখ্যাগরিষ্ঠ বা সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে" প্রচার করে।


ক্ষমতায় আসার এক বছরের মধ্যে রাজ্যের বিজেপি সরকার কর্তৃক পাস করা "সমস্ত অনৈতিক আইন এবং অন্যান্য জনবিরোধী আইন" বাতিল করার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস।
কংগ্রেস তার পাঁচটি প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে - গৃহ জ্যোতি (যা সবার জন্য ২০০ ইউনিট বিনামূল্যে বিদ্যুৎ দেওয়ার প্রতিশ্রুতি দেয়), গৃহ লক্ষ্মী (প্রতিটি মহিলা পরিবারের প্রধানকে মাসিক ২,০০০ টাকা), অন্ন ভাগ্য (তাদের পছন্দের ১০ কেজি খাদ্যশস্য-- চাল, রাগি, জোয়ার, বাজরার মধ্যে – দারিদ্র্যসীমার নিচের পরিবারের প্রত্যেক ব্যক্তির জন্য), যুব নিধি (বেকার স্নাতকদের জন্য প্রতি মাসে ৩,০০০ টাকা, এবং বেকার ডিপ্লোমাধারীদের জন্য ভাতা হিসাবে প্রতি মাসে ১,৫০০০ টাকা), এবং শক্তি (নিয়মিত KSRTC/BMTC বাসে রাজ্য জুড়ে সমস্ত মহিলাদের বিনামূল্যে ভ্রমণ)।


ষষ্ঠ প্রতিশ্রিুতি হিসাবে, কংগ্রেসের জাতীয় সভাপতি মল্লিকার্জুন খার্গে, যিনি রাজ্যে টানা নয়বার বিধানসভা ভোটে জয়ী হয়েছেন, বলেছেন যে সরকার গঠনের প্রথম দিনে প্রথম মন্ত্রিসভার বৈঠকে প্রতিশ্রুতিগুলি বাস্তবায়িত হবে।

Comments :0

Login to leave a comment