LEFT FORMS 4 BOARD in HOOGLY

লুটের আখড়া হবে জনতার পঞ্চায়েত, হুগলীতে চার বোর্ডে জিতে বলল বামফ্রন্ট

জেলা

LEFT FORMS 4 BOARD in HOOGLY বৃহস্পতিবার পান্ডুয়ার জামগ্রাম- মন্ডলাই পঞ্চায়েতে সিপিআই (এম) 'র বোর্ড গঠনের পর এলাকায় মিছিল। ছবি: অনন্ত সাঁতরা

হুগলী জেলায় বৃহস্পতিবার  ৪টি পঞ্চায়েতে বোর্ড গঠন করল বামফ্রন্ট। এর মধ্যে পান্ডুয়া ব্লকে ৩টি এবং চন্ডীতলা-২ ব্লকের ১টি পঞ্চায়েতে বোর্ড গঠন করেছে। 

পান্ডুয়া ব্লকের জামনা ইটাচুনা-খন্যান ও জামগ্রাম-মন্ডলাই গ্রাম পঞ্চায়েতে বোর্ড গড়েছে বামফ্রন্ট।  আর চন্ডীতলা-২ ব্লকের জনাই গ্রাম পঞ্চায়েত। বুধবার তারকেশ্বরের কেশবচক পঞ্চায়েতে জয়ী হয়ে হুগলী জেলায় বামেরা মোট পাঁচটি  পঞ্চায়েতে বোর্ড গঠন করল। 

এদিন চারটি পঞ্চায়েতের বোর্ড গঠন ঘিরে  সকাল থেকে পার্টি কর্মী সমর্থক ও গ্রামবাসীদের মধ্যে  ছিল বিপুল উৎসাহ উদ্দীপনা। লাল আবির মেখে প্রবল উচ্ছ্বাস দেখা যায়। মিছিল ও সভাও হয়। চরম দুর্নীতির আখড়া ও লুটের পঞ্চায়েত হঠিয়ে জনগণের পঞ্চায়েতে গড়ে তোলার আশ্বাস দেন বামফ্রন্ট কর্মী ও নেতৃবৃন্দ। গ্রামবাসীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান পার্টি নেতৃবৃন্দ ও নবনির্বাচিত প্রধান উপপ্রধানরা।

পান্ডুয়া ব্লকের জামনা পঞ্চায়েতে সিপিআই(এম) 'র প্রধান ও উপপ্রধান নির্বাচিত হয়েছেন যথাক্রমে মোহম্মদ বশিরউদ্দিন ও অমিয় টুডু । এই পঞ্চায়েতের মোট ১১ আসনে মধ্যে সিপিআই(এম) 'র আসন সংখ্যা ৭ টি । বাকি ৪ টিতে তৃণমূল। বোর্ড গঠন ঘিরে গ্রামের গরিব মানুষের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। বোর্ড গঠনের পর মিছিল করে গিয়ে পঞ্চায়েতের অদূরে সংক্ষিপ্ত সভা হয়। বক্তব্য রাখেন পার্টির জেলা সম্পাদক মন্ডলীর সদস্য প্রদীপ সাহা ও নবনির্বাচিত প্রধান ও উপপ্রধান। 

পান্ডুয়ার জামগ্রাম- মন্ডলাই পঞ্চায়েতের বোর্ড গঠনে  ৮-৬ ভোটের ব্যবধানে সিপিআই(এম) জয়লাভ করে। সিপিআই(এম)র পক্ষে ৮ জন । আর তৃণমূলের ৬ জন। সিপিআই(এম)'র পক্ষে প্রধান ও উপপ্রধান নির্বাচিত হয়েছেন যথাক্রমে পিঙ্কি রাণী কর্মকার ও রহিমা বিবি। এদিন বোর্ড গঠন ঘিরে গরিব খেতমজুর মহিলাদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। বোর্ড গঠনের পর পঞ্চায়েত সংলগ্ন এলাকায় বিরাট মিছিল হয়। মিছিল শেষে সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য রামকৃষ্ণ রায়চৌধুরী ও  জেলা কমিটির সদস্য আমজাদ হোসেন। উপস্থিত ছিলেন পার্টি নেতা রমা প্রসাদ ব্যানার্জী আমানূল হক ভাস্কর কর্মকারসরিফা বেগম প্রমুখ। 

 পান্ডুয়ার ইটাচূনা - খন্যান পঞ্চায়েতের প্রধান, উপপ্রধান নির্বাচনের  সভায় বাম-কংগ্রেস জোটের সিপিআই(এম) প্রার্থী  বাসন্তী হেমব্রম প্রধান পদে র্নিবাচিত হন। আর উপপ্রধান পদে জোটের কংগ্রেস প্রার্থী শ্রীকান্ত ধাড়া র্নিবাচিত হন। উল্লেখ্য এই পঞ্চায়েতে সিপিআই(এম) ৮টি আসনেজাতীয় কংগ্রেস ৩ টি আসনে ও ১টি আসনে নির্দল প্রার্থী যারা সিপিআই(এম) কে নির্বাচন পরবর্তী কালে সমর্থন জানায়। ফলে ২টি পদেই জোটের প্রার্থীরা মোট ২২ টি আসনের মধ্যে ১২ টি করে ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এরপর র্নিবাচিত সকল সদস্য ও জোটের নেতৃবৃন্দ খন্যান পঞ্চায়েত অফিস থেকে লাল আবির ও দলীয় পতাকা নিয়ে বহু মানুষের সংগঠিত ও স্বতস্ফূর্ত অংশগ্রহণে মিছিল খন্যান স্টেশনবাজার পর্য্যন্ত পরিক্রমা করে। জোটের উপস্থিত নেতৃবৃন্দ এলাকার মানুষকে দূর্নীতিগ্ৰস্তস্বৈরাচারী তৃনমূল ও সাম্প্রদায়িক বিজেপি 'র বিরুদ্ধে এই জয় ছিনিয়ে আনার জন্য অভিনন্দন জানিয়েছেন। 

চন্ডীতলা ২ ব্লকের জনাই গ্রাম পঞ্চায়েতের পাঁচ বছর পর ফের বোর্ড গঠন করলো সিপিআই(এম) । প্রধান ও উপপ্রধান নির্বাচিত হয়েছেন যথাক্রমে লক্ষী মান্না ও রজতাভ রায়। এদিন সকাল থেকে জনাই বাজারে পঞ্চায়েত অফিসের সামনে ভিড় ছিল দেখার মতো। বোর্ড গঠনের পর লাল আবির মেখে নবনির্বাচিত  পঞ্চায়েত কর্মকর্তাদের ঘিরে  কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস ও উদ্দীপনা দেখা যায়।  মহিলাদের উপস্থিতি ছিল উল্লেখযোগ্য। উপস্থিত ছিলেন পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য জগন্নাথ ঘোষপার্টির জেলা কমিটির সদস্য ভক্তরাম পানসুজাতা বিশ্বাসঅভিজিৎ অধিকারী সহ অন্যান্যরা। সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য আব্দুল হাইএরিয়া কমিটির সম্পাদক তথা নবনির্বাচিত পঞ্চায়েত সদস্য অপূর্ব পাল ও উপপ্রধান রজতাভ রায়। 

Comments :0

Login to leave a comment