Messi announces retirement

বিশ্বকাপের পরেই অবসর ঘোষণা মেসির

খেলা

নীল সাদা জার্সিতে বিশ্বকাপ ফাইনালই তাঁর শেষ ম্যাচ, জানালেন লিও মেসি (Leo Messi)।  বিশ্ব ফুটবলের  নায়ক ঘোষণা করেছেন যে কাতারই হবে তার শেষ বিশ্বকাপ সফর। আর্জেন্টিনা মঙ্গলবার রাতে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ফ্রান্স বা মরক্কোর বিরুদ্ধে ফাইনাল নিশ্চিত করে ৩৫ বছর বয়সী ফুটবল সুপারস্টার জানিয়েছেন যে তিনি ২০২৬ সালের পরের বিশ্বকাপে খেলতে পারবেন বলে মনে করেন না। ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে আর্জেন্টিনার খাতা খোলার জন্য পেনাল্টি থেকে মেসি গোল করেন এবং তারপর জুলিয়ান আলভারেজের দ্বিতীয় গোলের জন্য ঠিকানা লেখা পাস বাড়ান।

‘‘এটি ষষ্ঠ (বিশ্বকাপ) ফাইনাল যা আর্জেন্টিনা খেলতে যাচ্ছে এবং আমি দুটিতে খেলব। আশা করি এবার এটি অন্যভাবে শেষ হবে,’’ তিনি যোগ করেছেন। মঙ্গলবার রাতে উদ্বোধনী গোলের মাধ্যমে তিনি ১১ গোল করে আর্জেন্টিনার শীর্ষ বিশ্বকাপ স্কোরার হিসেবে গ্যাব্রিয়েল বাতিস্তুতাকে ছাড়িয়ে গেছেন।

এই টুর্নামেন্টে, তার পাঁচটি গোল এবং তিনটি গোল করানোর ভূমিকা রয়েছে। এবারের গোল্ডেন বুট পুরস্কারের জন্য ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পের (Mbappe) সাথে জোর টক্কর চলছে মেসির। মেসি বলেছেন, আমি প্রতিটি ম্যাচেই ভালো এবং শক্তিশালী বোধ করছি। ‘‘ব্যক্তিগতভাবে, আমি এই বিশ্বকাপে খুশি হয়েছি এবং ধন্যবাদ, আমি দলকে সাহায্য করতে পেরেছি।’’

Comments :0

Login to leave a comment