Madhyamik Result

মাধ্যমিকে প্রথম কাটোয়ার দেবদত্তা

রাজ্য

মাধ্যমিকে প্রথম স্থান অধিকার করলেন কাটোয়ার দেবদত্তা মাঝি। তাঁর প্রান্ত নম্বর ৬৯৭। কাটোয়া দুর্গাদাসী চৌধুরানী গার্লস হাইস্কুলের ছাত্রী দেবদত্তা।
উল্লেখ্য মেধাতালিকায় জেলার পড়ুয়ারা জায়গা করে নিয়েছে। কলকাতা থেকে মেধাতালিকায় কোন নাম নেই। দ্বিতীয় হয়েছেন দুজন। শুভম পাল। বর্ধমান মিউনিসিপ্যাল হাইস্কুলের ছাত্র। রিফত হাসান সরকার যুগ্ম দ্বিতীয় মালদা রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দিরের ছাত্র। তাঁর প্রাপ্ত নম্বর  ৬৯১। তৃতীয় স্থানে রয়েছেন অর্ক মণ্ডল। টাকি রামকৃষ্ণ মিশন হাইস্কুলের ছাত্র অর্ক।


মাধ্যমিকের মেধাতালিকায় এবারে প্রথম দশে রয়েছেন ১১৮ জন। নিবেদিতা ভবনে সাংবাদিক সম্মেলনে পর্ষদ সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় আনুষ্ঠানিক ভাবে ফল প্রকাশ করে  জানিয়েছেন, চলতি বছর মাধ্যমিকে  পাশ করেছেন ৫,৬৫,৪২৮ জন পরীক্ষার্থী। এবার মাধ্যমিকে বসেছিলেন ৬,৮২,৩৮১ জন । ৪৪ হাজার শিক্ষক এবার খাতা দেখেছেন । 
চলতি বছর পাশের হার ৮৬.১৫ শতাংশ। পাশের হারে প্রথমেই রয়েছে পূর্ব মেদিনীপুর, পাশের হার ৯৬.৮ শতাংশ। 
এরপরেই দ্বিতীয় স্থানে রয়েছে কালিম্পং । তৃতীয় স্থানে রয়েছে কলকাতা। পশ্চিম মেদিনীপুর চতুর্থ স্থানে মেধা তালিকায় ১৬ টি জেলা থেকে ১১৮ জন রয়েছেন। 
মালদহ থেকে মেধা তালিকায় রয়েছেন ২১ জন, পূর্ব বর্ধমান থেকে ১৭ জন, বাঁকুড়া থেকে এবার মেধা তালিকায় জায়গা করেছে ১৪ জন, দক্ষিন ২৪ পরগনা থেকে ১৩ জন, ১১ জন পূর্ব মেদিনীপুর থেকে মেধা তালিকায় রয়েছেন । 


এছাড়া ৯ জন উত্তর ২৪ পরগণা, ৯ জন পশ্চিম মেদিনীপুরের। পুরুলিয়া, হুগলি, হাওড়া থেকে যথাক্রমে ৬, ৫ এবং চার জন মেধা তালিকায় রয়েছেন। এছাড়াও কোচবিহার থেকে তিনজন। বীরভূম থেকে দুজন মেধা তালিকায় রয়েছেন ।

Comments :0

Login to leave a comment