Maldah Road Blockade

কেন্দ্রের আইনের প্রতিবাদে মালদহে অবরোধ পরিবহণ কর্মীদের

জেলা

সংহিতার প্রতিবাদ মালদহে, বিক্ষোভ পরিবহণ কর্মীদের

 

কেন্দ্রের আইন দানবীয়। বাতিল করতে হবে ট্রাকচালক বিরোধী মনোভাব। প্রতিবাদ অব্যাহত রেখে বুধবারও এই দাবি উঠল মালদহে। অবরোধ হয় জাতীয় সড়কও। 

সোমবার থেকে সারা দেশে দুদিন চলে ট্রাক এবং ট্যাঙ্কার ধর্মঘট। কেন্দ্রের সংহিতা আইনে দুর্ঘটনার পর ট্রাকচালক পালিয়ে গেলে ১০ বছর জেলের সংস্থান রয়েছে। তার বিরুদ্ধে দুদিন ধর্মঘটে অচল হয়ে পড়ে দেশ। মঙ্গলবার চালকদের সংগঠনগুলির সঙ্গে বৈঠক করে কেন্দ্র। জানানো হয় যে আইন পাশ হলেও বিধি কার্যকর হয়নি এখনও। আলোচনার ভিত্তিতে সর্বসম্মত বিধি তৈরি করার প্রতিশ্রুতি পেয়ে ধর্মঘট তুলে নেয় অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস। 

এদিন মালদহে সেই দাবিই মনে করিয়েছেন পরিবহণ কর্মীরা। 

মালদহ শহরে বিক্ষোভ মিছিল, সভা ও জাতীয় সড়ক অবরোধ হয়। রথবাড়ি মোড়ে ওয়েষ্ট বেঙ্গল রোড ট্রান্সপোর্ট ওয়ার্কার্স ফেডারেশনের মালদহ জেলা কমিটি ও মালদহ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের উদ্যোগে বিক্ষোভ মিছিল, সভা ও জাতীয় সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়। 

এদিন রথবাড়ি থেকে মিছিল করে পরিবহন কর্মীরা স্ট্যান্ডে স্ট্যান্ডে ঘুরে বক্তব্য রাখেন। পরে মিছিল রথবাড়িতে ফিরে এসে জাতীয় সড়ক অবরোধ করা হয় ও পাশাপাশি চলে সভা। সভায় সভাপতিত্ব করেন ফেডারেশনের জেলা সভাপতি নুরুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন ফেডারেশনের জেলা সম্পাদক কৌশিক মিশ্র, পরিবহণ ইউনিয়নের জেলা সম্পাদক কৃষ্ণ ঘোষ, কার্যকরী সভাপতি অনুপম গুণ প্রমুখ নেতৃত্ব।

পরিবহণ কর্মী আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, লোকসভা ভোটের মুখে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকার দেশের মানুষকে উপহার দিয়েছে ভারতীয় নয়া সংহিতা আইন। যার ফলে চরম বিপদের মধ্যে পড়েছেন দেশের বাস ও ট্রাক চালকরা। সংসদে বিরোধী সাংসদদের সাসপেন্ড করে সংসদকে বিরোধী শূন্য করে কোন আলোচনা ছাড়াই এই বিল পাশ করা হয়। 

ফেডারেশনের জেলা সভাপতি নুরুল ইসলাম বলেন, নতুন আইনে যে কোনও দুর্ঘটনার জন্য চালকের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারা প্রয়োগ করে মামলা দায়ের করার ব্যবস্থা রয়েছে। 

Comments :0

Login to leave a comment