Manipur law and order

মণিপুরের আইন শৃঙ্খলা নেই, ক্ষোভ কেন্দ্রীয় মন্ত্রীরই

জাতীয়

মণিপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ ভেঙে পড়েছে জানালেন সে রাজ্যের বিজেপি সাংসদ রাজকুমার রঞ্জন সিং। শুধু সাংসদই নয় বিদেশ মন্ত্রকের কেন্দ্রীয় প্রতিমন্ত্রীও তিনি। বৃহষ্পতিবার তার বাড়িতেও ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দেয় আক্রমণকারীরা। বিজেপির সাংসদ এবং কেন্দ্রীয় মন্ত্রী হয়ে তিনি দাবি করেন ‘মণিপুরের পরিস্থিতিতে তিনি স্থম্ভিত’।


বৃহষ্পতিবার রাতে উত্তেজিত জনতা পশ্চিম ইম্ফলে তান্ডব চালায় দুষ্কৃতীরা। তখন সাংসদ রাজকুমার রঞ্জন সিংয়ের সরকারি আবাসনে ঢুকে ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দেয় দুষ্কৃতিরা। কিন্তু সেনা ও দমকল বাহিনীর তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। যার ফলে সম্পূর্ণ পুড়ে যায়নি তার আবাসন। বৃহষ্পতিবার দুপুরেই ইম্ফলের নতুন চেকন এলাকায় দুই গোষ্ঠির মধ্যে সংঘর্ষ বাধে। ফলে বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দিল দুষ্কৃতীরা। পুলিশ জানায় ওই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছে। ইম্ফলের নতুন চেকন এলাকায় এই ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ।


বুধবারেও মণিপুরে অন্য এক মন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়েছিল দুষ্কৃতীরা। ঘটনাচক্রে মণইপুরের পরিস্থিতি নিয়ে বারবার বৈঠকে বসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কিন্তু তাতে কিছুই হয়নি শান্তি ফেরেইনি উল্টে সমস্যা ও সন্ত্রাস দিন দিন বাড়ছে

Comments :0

Login to leave a comment