SANDESHKHALI SHIBU HAZRA

শিবুর দুর্নীতি একশো দিনের কাজেও, তদন্ত চাইছে সন্দেশখালি

রাজ্য

ছবি সংগ্রহ থেকে।

প্রবীর দাস
 

যতদিন যাচ্ছে সন্দেশখালি-২ ব্লকের তৃণমূল কংগ্রেস সভাপতি জেলা পরিষদ সদস্য শিবপ্রসাদ হাজরার নানান কীর্তি কেলেঙ্কারি তথ্য সামনে আনছেন সন্দেশখালির মানুষ। ১০০দিনের কাজের টাকা আত্মসাতের অভিযোগের তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সেই ১০০ দিনের কাজের টাকা আত্মসাতে এবার নাম জড়ালো শিবপ্রসাদ হাজরার। 
বুধবারই তৃণমূল নেতা শেখ শাহজাহান, উত্তম সর্দার, শিবু হাজরাকে গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সিআরএলআই’র সম্পাদক অসীম চ্যাটার্জি, সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি অশোক গাঙ্গুলি, প্রাক্তন সাংসদ সুখবিলাস বর্মা, শিক্ষাবিদ অশোকনাথ বসু। রাস্তায় নেমে প্রতিবাদ জানানো মহিলাদের অভিবাদন জানিয়েছেন তাঁরা। অবিলম্বে প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারের মুক্তির দাবিও জানিয়েছেন।
শিবু হাজরার বিরুদ্ধে গত ৫ফেব্রুয়ারি সন্দেশখালি-২ ব্লকের বিডিও'র কাছে লিখিত একাধিক অভিযোগ জমা পড়ে। তার একটি একশো দিনের কাজের দুর্নীতি নিয়ে। অভিযোগ, প্রায় ৮০ লক্ষ টাকা বেমালুম গায়েব করে দিয়েছেন শিবপ্রসাদ হাজরা। 
কী ভাবে? 
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন গৃহবধূ জানালেন ২০২১ সালে সন্দেশখালির কর্নখালি, মোল্লাখালি, খুলনা পর্যন্ত নদীবাঁধ মেরামত করা হয়। এই নদীবাঁধের ধারেই  চাষের জমি বাঁচানোর জন্য শিবু হাজরা গ্রামবাসীদের বলেন এখন তোমরা বিঘা প্রতি ৪ হাজার টাকা করে দিয়ে নদীবাঁধ মেরামত করে নাও। জব কার্ডের মাধ্যমে সেই টাকা তোমাদের দিয়ে দেওয়া হবে। প্রায় ৩০০ গরিব কৃষক দিয়েছিলেন প্রায় ৮০লক্ষ টাকা। 
কেন দিলেন টাকা?
বাসিন্দারা বলছেন, না দিলে জোরজুলুম করবে, মারধর করবে, বাড়ি এসে হুমকি দেবে। স্বামী সন্তান বিপদে পড়বে ভেবেই টাকা দিয়ে দেই। বিঘা প্রতি ৪ হাজার করে টাকা দিলেও আর টাকা ফেরত পেলেন না। সেই টাকার দাবিতে বিডিও’র দ্বারস্থ হয়েছিলেন বলেই তাদের উপর গত ৭ ফেব্রুয়ারি বহিরাগত দুষ্কৃতীদের জড়ো করেছিল তৃণমূল। দুষ্কৃতীরা জনতার তাড়া খেয়ে নদী সাঁতরে পুলিশ লঞ্চে উঠে পালাতে বাধ্য হয়। গড়ে ওঠে মহিলাদের দুর্বার আন্দোলন। বুধবার তারা প্রশ্ন তুলেছেন বিডিওর কাছে তাদের অভিযোগের তদন্ত শুরু কেন করবে না ইডি‌?
শিবু হাজরা এখনও গ্রেপ্তার হননি। তৃণমূল কংগ্রেস শিবুর বিষয়ে এখনো নীরব। মঙ্গলবার সন্দেশখালি জুড়ে ১৪৪ধারা জারি থাকলেও সপার্ষদ ঘুরে গেছেন রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক ও উত্তর ২৪পরগনা জেলা পরিষদের সভাধিপতি নারায়ণ গোস্বামী।

Comments :0

Login to leave a comment