Convention

নীলসাদা পোশাকের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত স্কুল ছাত্র কনভেনশনে

জেলা

Convention


জোর করে স্কুলের ছাত্র ছাত্রীদের নীলসাদা পোশাক চাপিয়ে দেওয়া হলে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হলো জেলা স্কুল ছাত্র কনভেনশন থেকে। এসএফআই উত্তর ২৪ পরগনা জেলা কমিটির আহ্বানে কনভেনশনটি হয় রবিবার বারাসাতের বড়বড়িয়াতে।
উপস্থিত ছিলো শতাধিক ছাত্রছাত্রী। উদ্বোধক ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য অর্ণব দাস। বক্তব্য রাখেন সংগঠনের জেলা সম্পাদক ও সভাপতি যথাক্রমে আকাশ কর ও দীপ্তজিৎ দাস।


পিয়াল মল্লিক, রাকিব বিন সৈদুল , সঞ্চিতা পান্ডে সহ সংগঠনের প্রমুখকে নিয়ে গঠিত সভাপতি মন্ডলী কনভেনশন পরিচালনা করেন। প্রতিনিধিদের থেকে ১৫ জন আলোচনা করেন। উপস্থিত মাধ্যমিক উচ্চ মাধ্যমিকের কৃতী ছাত্র ছাত্রী প্রতিনিধিদের সংবর্ধনা দেওয়া হয়।


সন্দীপ আচার্য , পিয়াল মল্লিককে যুগ্ম আহ্বায়ক করে ২৭ জনের একটি স্কুল ছাত্র উপসমিতি গঠিত হয় কনভেনশন থেকে। জোর করে স্কুলের ছাত্র ছাত্রীদের নীলসাদা পোশাক চাপিয়ে দেওয়ার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি যখন তখন সিলেবাস পাল্টে দেওয়ার প্রতিবাদ করে, নয়া জাতীয় শিক্ষানীতির ফলাফল হিসাবে স্কুল বন্ধ হয়ে যাওয়া, বেড়ে চলা স্কুল ছুট সমস্যা, মিড ডে মিলের সমস্যা নিরসনের পথ ও দাবি নিয়ে আন্দোলনের কথা এবং কি ভাবে সংগঠনের জেলা কমিটির উদ্যোগে অ্যান্টি ড্রপ আউট স্কোয়ার্ড গড়ে তার মাধ্যমে, স্কুলছুট ছাত্র ছাত্রীদের স্কুলে ফিরিয়ে আনার কাজ সম্ভব হয়েছে সেকথা,  তুলে ধরা হয় কনভেনশনে। স্থির হয়েছে, স্কুলে পরিবেষ ক্লাব গড়ে তুলে জেলাতে সংগঠনের মাধ্যমে পরিবেষ রক্ষার কাজে নামা হবে।

Comments :0

Login to leave a comment