Rally demanding release of naushad

নওসাদ সিদ্দিকীর মুক্তির দাবিতে আজ মিছিল

কলকাতা

গ্রেপ্তার হওয়া বিধায়ক নওসাদ সিদ্দিকী সহ বাকি রাজনৈতিক বন্দিদের নিঃশর্ত মুক্তির দাবিতে বুধবার কলকাতায় বামফ্রন্টের ডাকে বিক্ষোভ মিছিলে শামিল হবেন সাধারণ মানুষ। রাজ্য বামফ্রন্টের আহ্বানে এদিন বেলা ১টায় রামলীলা পার্ক থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত এই মিছিল হবে। মিছিলে শামিল থাকবেন আইএসএফ কর্মী, সমর্থকরাও। ভাঙড়ে শাসক দলের মদতে সাধারণ মানুষের ওপর লাগাতার রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধের দাবি সহ রাজ্যের একমাত্র বিরোধী বিধায়ক নওসাদ সিদ্দিকী সহ সমস্ত রাজনৈতিক বন্দিদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছে বামফ্রন্ট।
অন্যদিকে, এই মিছিলে শামিল হওয়ার আবেদন জানিয়েছে আইএসএফ। উল্লেখ্য, আইএসএফ চেয়ারম্যান ও বিধায়ক নওসাদ সিদ্দিকীর পুলিশি হেপাজত খারিজ হয়ে ১৪ দিনের জেল হেপাজত ধার্য হয়েছে। আগামী ২৭ ফেব্রুয়ারি পরবর্তী শুনানি। সোমবার এক বিবৃতিতে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের পক্ষ থেকে বলা হয়েছে, গত ২১ জানুয়ারির রাত থেকে আইএসএফ এটাই বলে আসছে যে মিথ্যা অজুহাতে নওসাদ সিদ্দিকী সহ দলের অন্যান্য নেতৃত্ব ও কর্মীদের আটক করে রাখা হয়েছে। আদালতের ভেতরে যেমন লড়াই চলছে এবং একের পর এক চক্রান্তের জাল ছিন্নভিন্ন হচ্ছে, আদালতের বাইরেও লড়াই আরও উত্তাল হচ্ছে। শাসক দলের নির্দেশে পুলিশ বিভিন্নভাবে হেনস্তা করছে আইএসএফ কর্মীদের। 


 সংগঠনের বক্তব্য, নওসাদ সিদ্দিকী সহ দলের রাজ্য সম্পাদক বিশ্বজিত মাইতি ও অন্যান্য রাজনৈতিক বন্দিদের মুক্তির দাবিতে বিরোধীদল ও বিভিন্ন সংগঠন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে নেমেছে। ইতিমধ্যে সর্বদলীয় কনভেনশনও হয়েছে। বুধবার কলকাতার রামলীলা ময়দান থেকে ধর্মতলার রানি রাসমণি রোড পর্যন্ত হবে সর্বদলীয় মিছিল। সেই মিছিলের প্রস্তুতি এখন তুঙ্গে। জেলায় জেলায় আইএসএফ সহ বিভিন্ন সংগঠন জনসভা, পথসভা, পোস্টারিং করেছে মিছিলের সমর্থনে। এরপর ভাঙড় অভিযানও হবে। স্বৈরাচারী তৃণমূল সরকারের বিরুদ্ধে আন্দোলনের ঢেউ ক্রমশ বাড়ছে ও আগামী দিনে আরও বাড়বে। আইএসএফ সেই আন্দোলনের সামনের সারিতে থেকেই লড়াই করবে।
 

Comments :0

Login to leave a comment