Jammu-Tawi-Express

সম্বলপুর জম্মু তাওয়াই এক্সপ্রেসে ডাকাতি

জাতীয়

Jammu-Tawi-Express


সম্বলপুর জম্মু তাওয়াই এক্সপ্রেসে ডাকাতি লুটপাটের অভিযোগ। ঘটনাটি ঘটেছে শনিবার গভীর রাতে ডালটনগঞ্জ ও লাতেহার স্টেশনের মধ্যে। সম্বলপুর- জম্মুতাওয়াই এক্সপ্রেসের এস ৯ স্লিপার বগিতে। দুষ্কৃতীরা গুলি চালায়। পুলিশ বগি থেকে দুটি খোল উদ্ধার করেছে। বেশ কয়েকজন যাত্রী আহত হওয়ারও খবর পাওয়া গেছে। জানা গেছে আট থেকে দশ রাউন্ড গুলি ছোড়ে দুষ্কৃতীরা এবং যাত্রীদের ওপর নির্মমভাবে হেনস্থা করেছে। ডাকাতদের মারধরে অনেক যাত্রী আহতও হয়েছেন।  ডাকাতির পর দুষ্কৃতীরা পালিয়ে যায়। ট্রেনটি ডালটনগঞ্জ স্টেশনে পৌঁছালে যাত্রীরা ট্রেন থেকে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন। প্রায় দুই ঘণ্টা ট্রেনটি ডালটনগঞ্জ স্টেশনে দাঁড়িয়ে থাকে। আহত যাত্রীদের স্টেশনেই প্রাথমিক চিকিৎসা করা হয়। 

স্থানীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, ঝাড়খণ্ডের লাতেহার এবং বারওয়াদিহ রেলস্টেশনের মধ্যে সম্বলপুর-জম্মু তাওয়াই এক্সপ্রেসে ব্যাপক লুটপাট হয়েছে। রেল যাত্রীরা জানিয়েছেন, লাতেহার স্টেশন থেকে ট্রেন চালু হওয়ার সাথে সাথেই দুষ্কৃতীরা  লুটপাট শুরু করে। দলে অন্তত ৬ থেকে ৮ জন ছিল। তারা ৩৫ থেকে ৪০ মিনিট লুটপাট চালায়। বন্দুক দেখিয়ে সবাইকে আতঙ্কিত করে রাখে। এমনকি প্রতিবাদ করলে কয়েকজন যাত্রীকে মারধরও করে। স্টেশনে ট্রেন থামার আগেই চেন টেনে পালিয়ে যায়।
এ ঘটনায় ডালটনগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এই দুর্ঘটনার সময় ট্রেনে রেল পুলিশ উপস্থিত ছিলেন কি না, থাকলেও তাঁরা কি করছিলেন তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। রেল সুরক্ষা ফের একবার প্রশ্নের মুখে। গোটা ঘটনাটি  খতিয়ে দেখছে রেল পুলিশ। 

Comments :0

Login to leave a comment