DYFI Protest Rally

জোটবদ্ধ হয়ে জবাব দেবেন মানুষই, শিলিগুড়িতে মিনাক্ষী মুখার্জি

রাজ্য

DYFI Protest Rally

পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ গোটা পঞ্চায়েত ব্যবস্থা জুড়ে যে চুরি, দুর্নীতি ও লুট হয়েছে তার বিরুদ্ধে ইতোমধ্যেই রাস্তায় নেমে গেছে। ত্রিপুরার জয় এই রাজ্যের পঞ্চায়েত এলাকায় আন্দোলনের ক্ষেত্রে বামেদের বাড়তি অক্সিজেন জোগাবে। মানুষ জোট বেঁধেছে। ত্রিপুরায় মানুষের গণতান্ত্রিক অধিকার লুট করতে পারেনি। ভালো ফলের আশা রাখছি। রবিবার দার্জিলিঙ জেলাতে সাংগঠনিক সভায় যোগ দিতে এসে শিলিগুড়িতে একথা বললেন যুব আন্দোলনের নেত্রী মিনাক্ষী মুখার্জি। 


এদিন ডিওয়ইএফআই দার্জিলিঙ জেলা কমিটির পক্ষ থেকে রাজ্য জুড়ে চলতে থাকা অরাজকতার বিরুদ্ধে ও এক বছর অতিক্রান্ত হবার পরেও আনিস খান হত্যার বিচার না মেলার প্রতিবাদে শিলিগুড়িতে যুবদেব ‘ইনসাফ মিছিল’এ হেঁটেছেন ডিওয়াইএফআই রাজ্য সম্পাদিকা মিনাক্ষী মুখার্জি। মিছিল চলাকালীন মিনাক্ষী মুখার্জি বলেন, বিচার হবেই। রাজ্যের সরকার পুলিশ দিয়ে খুন করিয়েছে। পশ্চিমবঙ্গের সরকার একটার পর এক চুরি, দুর্নীতি, মানুষ খুন করছে। সরকারের এই অরাজকতার বিরুদ্ধে মানুষ রাস্তায় নেমে ধারাবাহিকভাবে আন্দোলন চালিয়ে যাবে। লড়াইও হচ্ছে। বিচারও পাব। 


এদিনের ইনসাফ মিছিলে উপস্থিত ছিলেন ডিওয়াইএফআই রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, ডিওয়াইএফআই দার্জিলিঙ জেলা সভাপতি শচীন খাতি ও সম্পাদক নান্টু কুন্ডু, সাগর শর্মা প্রমুখ। শিলিগুড়ি হিলকার্ট রোডে অনিল বিশ্বাস ভবনের সামনে থেকে এদিন বিকেলে মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে ফের সিপিআই(এম) জেলা পার্টি দপ্তরের সামনে এসে শেষ হয়। 
এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে যুবনেত্রী আরোও বলেন, পঞ্চায়েতে পঞ্চায়েতে গোটা রাজ্য জুড়ে কর্মী বাহিনী তৈরী হয়েছে। কাজের দাবিতে মানুষের পঞ্চায়েত তৈরীর জন্য মানুষ যাতে নিজেদের পছন্দসই প্রার্থীকে বাছাই করে নিতে পারেন তার জন্য সর্বশক্তি দিয়ে লড়াই হবে। কিছুতেই ভোট লুট হতে দেব না।  সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত করার জন্য নির্বাচন কমিশন সরকার, পুলিশ, রাজনৈতিক দলগুলোকে অনুরোধ করা হয়েছে। নির্বাচনকে ঘিরে কোন বিশৃঙ্খলা তৈরী হলে মানুষই তাদের নিজেদের রাস্তা বাছাই করে নেবেন। মানুষের রুটিরুজির দাবিতে জীবনযন্ত্রনা বিরুদ্ধে দেশের সরকার জনবিরোধী কর্মসংস্থান বিমুখ বাজেট পেশ করেছে। মানুষ জোটবদ্ধ হয়ে আগামী লোকসভা নির্বাচনে তার জবাব দেবে ভোটবাক্সে।  

সরকার ব্যাবস্থা সহ দায়িত্ব পালন না করলে আত্মহত্যার জেলা হিসাবে পরিচত হবে। গত নয় বছরে পশ্চিম মেদিনীপুর জেলায় সরকারী ভাবে আত্মহত্যার সংখ্যা ৩৭২ জনের।
 

Comments :0

Login to leave a comment